দেশ বিভাগে ফিরে যান

পঞ্চায়েত নির্বাচনের ফল প্রকাশের পর হিংসায় উত্তপ্ত যোগী রাজ্য

May 6, 2021 | < 1 min read

উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনের (Uttar Pradesh panchayat polls) ফলাফল প্রকাশিত হয়েছে। তারপর থেকেই যোগী রাজ্যের বেশ কয়েকটি জেলায় হিংসার ঘটনা সামনে আসছে। রামপুরে একজন প্রার্থী জেলা পঞ্চায়েত ভবনে তাঁর পোশাক ছিঁড়ে আত্মহত্যার হুমকি দেওয়ার সময়, আলীগড়ের প্রধানের নির্বাচনের জয়ের পরে, বিজয় মিছিল বের করার সময় প্রচণ্ড গুলি চালানো হয়।

বলা হচ্ছে যে রামপুরের জেলা পঞ্চায়েতের ৩১ নং ওয়ার্ড থেকে নির্দল প্রার্থীর বাবা জেলা পঞ্চায়েত ভবনে কোন্দল সৃষ্টি করেছিলেন। তিনি অফিসারদের অসৎ বলে অভিযোগ করেন। জেলা পঞ্চায়েতের ৩১ নং ওয়ার্ড থেকে টেকচাঁদ ও রবি লোধির তীব্র লড়াই হয়েছিল, এবং রবি লোধি ৮ টি ভোটে জিতেছিলেন। কিন্তু শংসাপত্র প্রদানের সময় বলা হয়, তিনি ৩০০ ভোটে পরাজিত। এরপর রবি লোধির বাবা তার পোশাক ছিঁড়ে আত্মহত্যার হুমকি দেয়। চত্বরেই তোলপাড় সৃষ্টি করে তিনি অভিযোগ করেন যে দ্বিতীয় প্রার্থী অসাধুভাবে জয়ী হয়েছেন।

প্রাক্তন কংগ্রেস রাজ্য সভাপতির উপর মারাত্মক আক্রমণ: অন্যদিকে, রামপুরে কংগ্রেস নেতা মতিউর রেহমান বাবলু নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতার করায় তাকে খুন করা হয়েছে। রামপুরে কংগ্রেসের (Congress) প্রাক্তন রাষ্ট্রপতি মতিউর রহমান খান বাবলুকে আক্রমণ করা হয়। ঘটনাটি টান্দা থানা এলাকার লালপুর গ্রামে প্রকাশ্যে আসে।

বিজয়ী মিছিলে গুলি চালানোর ভিডিও ভাইরাল হয়েছে, মামলা দায়ের হয়েছে: আলীগড়ের ইগলাস থানা এলাকার প্রধানের বিজয় মিছিলে সমর্থকরা গুলি চালায়। গুলি চালানোর ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। পুলিশ এই ঘটনায় মামলা দায়েরের নির্দেশ দিয়েছে।

সিও ইগলাস মহসিন খান জানান, ভাইরাল হওয়া ভিডিওটির প্রসঙ্গে থানা ইগলাসে একটি মামলা দায়ের করা হয়েছে এবং প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই থানা ইগলাসের বাহাদুরপুর ফাঁড়ি গ্রামের অন্তর্গত।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #uttarpradesh, #yogi adityanath

আরো দেখুন