রাজ্য বিভাগে ফিরে যান

সল্টলেক স্টেডিয়ামকে করোনা হাসপাতাল হিসেবে গড়ে তুলল রাজ্য

May 6, 2021 | < 1 min read

রাজ্যে বেডের সমস্যা মেটাতে এ বার সল্টলেক স্টেডিয়ামকে (Salt Lake Stadium) কোভিড হাসপাতাল হিসেবে গড়ে তুলছে রাজ্য সরকার। প্রাথমিক ভাবে সেখানে ২০০-রও বেশি শয্যা থাকবে বলে জানা গিয়েছে। রাজ্য সরকারের সঙ্গে এই কাজে সহযোগিতা করবে আমরি হাসপাতাল। রাজ্য জুড়ে বেডের সমস্যা মেটাতেই এই উদ্যোগ।

রাজ্যে করোনা (COVID 19) সংক্রমণ উত্তরোত্তর বাড়ছে। এই পরিস্থিতিতে হাসপাতালগুলিতে শয্যা পাওয়া যাচ্ছে না। বেডের অভাবে মৃত্যু হচ্ছে অনেক রোগীর। সেই সমস্যা সমাধানের জন্যই সল্টলেকের বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনকে কোভিড হাসপাতাল রূপে তৈরি করেছে রাজ্য সরকার। আপাতত এখানে ২২৩টি বেডের বন্দোবস্ত করা হয়েছে। এর মধ্যে জেনারেল বেড করা হয়েছে ২১০টি। তবে এখানে থাকছে না কোনও ইন্টেভসিভ কেয়ার ইউনিট।

করোনা চিকিৎসার পাশাপাশি সল্টলেক স্টেডিয়ামে টিকাকরণ কর্মসূচি হবে বলেও জানা গিয়েছে। রাজ্য সরকারের সঙ্গে ওই কাজে সহায়তা করবে আমরি হাসপাতাল। আমরি হাসপাতালের তরফে জানানো হয়েছে, সল্টলেক স্টেডিয়ামে করোনা রোগীর চিকিৎসার জন্য জেনারেল আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে। এখন অক্সিজেনের সুবিধা থাকলেও, জরুরি পরিষেবা আপাতত মিলবে না।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকে রাজ্য জুড়ে পর্যাপ্ত বেড না থাকায় চিকিৎসা সঙ্কট তৈরি হয়। এই সমস্যা থেকে কিছুটা রেহাই পেতে বেশ কয়েকটি স্টেডিয়ামকে করোনা চিকিৎসার জন্য গড়ে তোলে রাজ্য সরকার। কয়েক দিন আগে যাদবপুর স্টেডিয়ামকে করোনা হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছিল। সেখানেও ২০০ বেড নিয়ে চিকিৎসাও শুরু হয়েছে। ওই কাজে রাজ্য সরকারের সঙ্গে সহায়তা করছে মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতাল। তারও আগে থেকে ইডেন গার্ডেন্সকে সেফ হাউস হিসেবে ব্যবহার করা হচ্ছিল। বর্তমানে রাজ্যের পুলিশ কর্মীদের জন্য সেটা ব্যবহার করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #Salt Lake Stadium

আরো দেখুন