রাজ্য বিভাগে ফিরে যান

জেতার পর ফোন ধরছেন না বিজেপি বিধায়ক, ক্ষোভে ফুঁসছেন কর্মীরা

May 8, 2021 | 2 min read

শীতলকুচির জয়ী বিজেপি (BJP) প্রার্থী বরেনচন্দ্র বর্মনের (Baren Chandra Barman) বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন দলীয় কর্মীদের একাংশ। অভিযোগ, তিনি এলাকায় নেই। এমনকী কর্মীদের ফোনও ধরছেন না। এনিয়ে ক্ষুব্ধ বিজেপি কর্মীরা হোয়াটসঅ্যাপে ‘এমএলএ নিখোঁজ’ (MLA) নামে গ্রুপ খুলেছেন। যদিও দলের কোচবিহার জেলা নেতৃত্বর দাবি, বিধায়ক কলকাতায় রয়েছেন। সেখান থেকেই তিনি আক্রান্ত কর্মী ও তাঁদের পরিবারের লোকজনের খোঁজখবর নিচ্ছেন। 

২ মে ভোটের ফল ঘোষণার পর থেকে শীতলকুচি বিধানসভার বিভিন্ন এলাকায় হামলা, বাড়িঘর ভাঙচুর, দোকানের সামগ্রী লুটপাট শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ তুলেছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, তাদের দলের কয়েকশো কর্মীর বাড়ি ভাঙচুর করেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। আতঙ্কে কয়েকশো কর্মী-সমর্থক বাড়িছাড়া। দলীয় কর্মীর পরিবারের মহিলাদের শ্লীলতাহানি করা হয়েছে বলেও অভিযোগ বিজেপির। এই পরিস্থিতিতে বিজেপি কর্মীরা টেলিফোন করলেও দলের বিধায়ক ফোন রিসিভ করছেন না অভিযোগ দলের কর্মীদের। 

এদিকে, নির্বাচনের আগে প্রার্থী ঘোষণার পর বিজেপির আইটি সেল হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলেছিল। সেই গ্রুপে দলীয় প্রার্থীর পাশাপাশি নেতৃত্ব এমনকী সংবাদ মাধ্যমের কর্মীরা ছিলেন। বুধবার রাতে আচমকা ওই গ্রুপের নাম পাল্টে ‘এমএলএ নিখোঁজ’ করা হয়। সেখানেই বিধায়কের ভূমিকা নিয়ে স্থানীয় নেতৃত্ব ক্ষোভ প্রকাশ করে। সেখানে লেখা হয়, ২ মে থেকে বিধায়ককে আর দেখা যাচ্ছে না। এলাকায় অশান্তি হচ্ছে। তিনি কর্মীদের পাশে না থেকে বাইরে চলে গিয়েছেন। কারও ফোনও ধরছেন না। শীতলকুচিতে বাড়ি, দোকান ভাঙচুর হচ্ছে। লুটপাট হচ্ছে। মহিলাদের শ্লীলতাহানি করা হচ্ছে। অথচ বিধায়কের কোনও ভ্রুক্ষেপ নেই। 

বিজেপির শীতলকুচি মণ্ডল সভাপতি কনক বর্মন বলেন, ভোটের ফল ঘোষণার পর থেকে জয়ী প্রার্থী এলাকায় নেই। আক্রান্ত কর্মীরা ফোন করলেও তিনি ফোন রিসিভ করছেন না। এটা অনেকেই বলছেন। দল আক্রান্ত কর্মীদের পাশে আছে। বিধায়ক কলকাতায় আছেন। 
বিজেপির আইটি সেলের এক কর্মী বলেন, প্রার্থীকে ভোটে জেতালাম আমরা। অথচ কর্মীদের দুঃসময়ে তিনি পাশে নেই। এটা মানতে পারছি না। যদিও বিধায়ক বরেনচন্দ্র বর্মন বলেন, ভোটগণনার পর আমি দলীয় কাজে কোচবিহারে যাই। পরের দিন কলকাতায় চলে আসি। কলকাতা থেকে ফিরেই এলাকায় যাব। তবে সবটাই নজরে আছে। আমার নামে বদনাম করতে কেউ কেউ ‘আমি নিখোঁজ’ বলে প্রচার করছে। এ নিয়ে আমি দলের সঙ্গে কথা বলব। 

তৃণমূলের শীতলকুচি ব্লক সভাপতি তপন গুহ বলেন, বিজেপি কর্মীরা বিধায়কের ব্যবহারে ক্ষুব্ধ না খুশি, সেটা ওদের অভ্যন্তরীণ বিষয়। তবে আমাদের নামে হামলার মিথ্যা অভিযোগ করা হচ্ছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#BJP MLA, #BJP West Bengal

আরো দেখুন