উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

শীতলকুচি কাণ্ডে তদন্তে গতি, সোমবার ঘটনাস্থলে যাবে সিআইডি

May 16, 2021 | < 1 min read

কোচবিহারের শীতলকুচিতে (Sitalkuchi) নির্বাচনের দিন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের গুলিতে ৪ জনের মৃত্যুর ঘটনার তদন্তভার এখন রাজ্য পুলিশের গোয়েন্দা সংস্থা (সিআইডি)-র হাতে। কিছু দিন আগেই ডিআইজি সিআইডি কল্যাণ মুখোপাধ্যায়ের নেতৃত্বে সিট গঠন করা হয়েছে। এই বিশেষ দল সোমবার শীতলকুচি যাচ্ছে বলে খবর। সেখানে গিয়ে ঘটনার তদন্ত করবেন আধিকারিকরা।

সিআইডি (CID) সূত্রে খবর, ডিআইজি সিআইডি-র নেতৃত্বে এই বিশেষ দল জোরপাটকির যে বুথে গুলি চলেছিল, সেখানে গিয়ে ঘটনার পুনর্নির্মাণ করবে। তা ছাড়া স্থানীয়দেরও জিজ্ঞাসাবাদ করে তথ্য যাচাই করা হবে। অর্থাৎ সিআইডির সামনে হাজিরা দিয়ে মাথাভাঙা থানার অফিসার ইনচার্জ ও শীতলকুচি-কাণ্ডের তদন্তকারী অফিসার যে বয়ান দিয়েছেন, সেই তথ্যের সত্যতা যাচাই করবেন আধিকারিকরা।

এ ছাড়াও ২ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে তলব করেছে সিআইডি। সিআইডি সূত্রে খবর, শীতলকুচির জোরপাটকির যে বুথের বাইরে গুলি চলেছিল, সেখানে কর্তব্যরত ছিলেন ওই ৬ জওয়ান। তাঁদের মধ্যে একজন ডেপুটি কমান্ড্যান্ট ও একজন ইনস্পেক্টরও রয়েছেন। কী কারণে তাঁরা গুলি চালিয়েছিলেন, সেই বিষয়ে জওয়ানদের জিজ্ঞাসাবাদ করতে চায় সিআইডি-র বিশেষ দল। কিন্তু এখনও পর্যন্ত তাঁরা হাজিরা দেননি বলেই জানা গিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#CID, #Sitalkuchi

আরো দেখুন