কলকাতা বিভাগে ফিরে যান

আক্রান্তদের পাশে দাঁড়াতে পুলিস সহায় অ্যাপ চালু বারাসতে

May 18, 2021 | < 1 min read

করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে এবার অ্যাপ চালু করল বারাসত জেলা পুলিস। সোমবার বারাসত জেলা পুলিস সুপারের অফিসে ‘সহায়’ অ্যাপের উদ্বোধন করেন জেলাশাসক সুমিত গুপ্তা।

পুলিসের তরফে জানানো হয়েছে, এই অ্যাপের মাধ্যমে বাড়িতে অক্সিজেন সরবরাহ, ওষুধ পৌঁছে দেওয়া সহ করোনা আক্রান্তদের নানানভাবে সহযোগিতা করা হবে। সুচারুভাবে এই কাজ সম্পন্ন করার জন্য প্রতিটি থানা এলাকায় পুলিসের পৃথক দলও গঠন করা হয়েছে।

বারাসত মহকুমায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৯ জন ও ৬ জন মারা গিয়েছেন। বনগাঁ মহকুমায় ১৮১ জন আক্রান্ত ও একজন মারা গিয়েছেন। এই পরিস্থিতিতে আক্রান্তদের পাশে থাকার বার্তা দিতে ‘সহায়’ অ্যাপ চালু করল বারাসত জেলা পুলিস।

এই অ্যাপে একটি কোভিড হেল্পলাইন নম্বর দেওয়া হয়েছে। সেখানে ফোন করেও সমস্যা জানাতে পারবেন করোনা আক্রান্তরা। এছাড়া কারও প্রয়োজন থাকলে তাঁর করোনা পরীক্ষা, সেফ হোমে নিয়ে যাওয়া, বাড়িতে অক্সিজেনের ব্যবস্থা, হাসপাতালে ভর্তি, অ্যাম্বুলেন্স, টেলি মেডিসিন থেকে ওষুধপত্রও বাড়িতে পৌছে দেওয়ার যাবতীয় কাজ করবেন পুলিস কর্মীরা।

পুলিস সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় বলেন, ইতিমধ্যেই ফ্লেক্স ও ব্যানারের মাধ্যমে এলাকায় ‘সহায়’ অ্যাপের বিষয়ে প্রচার করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#barasat, #Kolkata Police, #WBPolice, #sohay app

আরো দেখুন