দেশ বিভাগে ফিরে যান

দেশের মানুষের আর্ত চিৎকার কানে পৌঁছল না বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীদের

May 20, 2021 | 2 min read

কোভিডের দ্বিতীয় ঢেউ দেশে আছড়ে পড়তেই মে মাসের প্রথম দুসপ্তাহে আত্মীয় পরিজনদের বাঁচাতে বহু মানুষ অক্সিজেন, হাসপাতালের শয্যার সন্ধান এবং সাহায্য চাইতে ব্যাপক হারে সামাজিক মাধ্যমের আশ্রয় নিয়েছেন। একটি রিপোর্ট বলছে নরেন্দ্র মোদির মন্ত্রীসভার ১০ মন্ত্রীকে ট্যাগ করে ১ মে থেকে ১৪ মের মধ্যে ১, ১১০ টি টুইট করেছেন দেশের বিভিন্ন প্রান্তের মানুষ।

সেই রিপোর্টে এটাও জানানো হয় যে ওই দশ মন্ত্রীদের মধ্যে কেউই সাহায্য করেননি আর্তদের। ওনারা সবাই সামাজিক মাধ্যমে হয় ভোটের প্রচার নয়তো কোভিড পরিস্থিতি সামলানোর জন্যে নরেন্দ্র মোদিকে বাহবা দিতে ব্যস্ত ছিলেন। আবার কেউ কেউ বিশিষ্ট জনদের জন্ম- মৃত্যু বার্ষিকীর পোস্ট করতে ব্যস্ত ছিলেন।

যখন দেশ করোনা ভাইরাসের করাল গ্রাসে তখন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী নরেন্দ্র মোদির জয়গান করতে ব্যস্ত ছিলেন।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এই সময়ের মধ্যে ৫ টা টুইট করেছেন। তার সবকটিই দেশের পরিস্থিতি কী করে সামলাচ্ছেন সেনা জওয়ানরা তা নিয়ে এবং তাঁর লখনৌ ভ্রমন নিয়ে। প্রধানমন্ত্রীর কিছু টুইটের রিটুইটও করেছেন তিনি।

বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর প্রতিটি টুইটই যে দেশগুলি ভারতকে কোভিড পরিস্থিতির মোকাবিলা করতে সাহায্য করেছে তাদের ধন্যবাদ জানিয়ে করেছেন।

অর্থমন্ত্রী নির্মলা সীতারামান মোট ৪৮ টি টুইট করেছেন। তার মধ্যে ২২ টি করোনা বিষয়ক, একটি ভ্যাক্সিনে জিএসটি নিয়ে আর বাকি সবই কেন্দ্রীয় প্রকল্প নিয়ে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন এই সময়ের মধ্যে মোট ২৪৭ টি টুইট করেছেন। তার সবকটিই কোভিড নিয়ে। কজন আক্রান্ত, কতজন সুস্থ হয়েছেন, তিনি কটি হাসপাতাল পরিদর্শন করেছেন এইসব নিয়ে। এমনকি সমালোচনায় তিনি কেন্দ্রীয় সরকার এবং প্রধানমন্ত্রীর ঢাল হয়েও টুইট করেছেন।

রেলমন্ত্রী পীয়ূষ গোয়েল বেশিরভাগ টুইটই অক্সিজেন এক্সপ্রেস নিয়ে করেছেন। কিছু কিছু টুইট তিনি কেন্দ্রীয় সরকারের পক্ষে সওয়াল করেও করেছেন।

এছাড়াও শিক্ষামন্ত্রী থেকে অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রী সবাইই টুইটারকে ব্যবহার করেছেন হয় কেন্দ্রীয় সরকারের কাজের খতিয়ান দিয়ে বিজ্ঞাপন প্রচার করতে বা কেন্দ্রীয় সরকারের সমালোচনায় ঢাল হয়ে দাঁড়াতে বা প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর টুইটকে রিটুইট করতে।

কিন্তু কেউই অসহায় মানুষগুলো যারা তাঁদের কাছে সাহায্য ভিক্ষা করেছিলেন তাঁদের দিকে হাত বাড়িয়ে দেন নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi, #Nirmala Sitharaman, #Amit shah, #rajnath singh, #Central ministers, #s Jaishankar

আরো দেখুন