বিবিধ বিভাগে ফিরে যান

বং গাই আর সিনেবাপের কোন্দলে সরগরম নেটদুনিয়া

June 3, 2021 | 2 min read

‘লেগেছে লেগেছে লেগেছে লেগেছে আগুন…।’ বসন্ত বিলাপের সেই বিখ্যাত গানের কথা সকলের মনে আছে নিশ্চয়ই? শ্যামেদের দল বনাম বসন্ত বিলাপ হস্টেলের মেয়েরা। তুমুল ঝগড়া, বিবাদের পর অবশেষে মধুরেন সমাপয়েত হয়েছিল। রিল লাইফের সেই ঝগড়াঝাঁটিতে কেউ অনুরাধা-পার্বতীদের পাশে দাঁড়িয়েছিল। কেউ আবার শ্যাম সুন্দরকে সমর্থন করেছিল চোখ বুজে।

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় প্রায় একই চিত্র দেখা যাচ্ছে। ‘দ্য বং গাই’ ভার্সেস ‘সিনেবাপ’। বাংলার দুই জনপ্রিয় ইউ টিউবারের মধ্যে তুমুল বচসা বেধেছে। যার উত্তাপ ছড়িয়ে পড়েছে ফেবু-ইনস্টা চত্বরে। নেট পাড়ায় নিজের ক্ষোভ উগরে দিয়েছেন দু’জনই। কেউ নিজের মনের ভাব ব্যক্ত করেছেন লেখার মাধ্যমে। কেউ আবার দিয়েছেন ভিডিয়ো বার্তা। ঘটনার জেরে নেট পাড়া বিভক্ত হয়ে গিয়েছে দু’টি ভাগে। কেউ সমর্থন করছেন দ্য বং গাই ওরফে কিরণ দত্তকে। কেউ আবার পাশে দাঁড়িয়েছেন সিনেবাপ ওরফে মৃন্ময় দাসের। সব মিলিয়ে এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল হইচই।

মৃন্ময় দাসের কথায়, ‘ঘটনার শুরুটা বং গাই করেছিল। তাঁর একটি ভিডিয়োতে আমাকে পোক করে একটি পাঞ্চলাইন দিয়েছিলেন। আমিও পরবর্তীতে আমার একটি ভিডিয়োতে পোক করে পঞ্চলাইন দিই। এরপরে তিনি আমাকে হোয়াটসঅ্যাপে মেসেজ করে বলেন, বিষয়টিকে মজা হিসেবেই নিতে, কোনও রাগ না রাখতে। আমিও সেই কারণেই পরে আরও একটি ভিডিয়োতে তাঁকে নিয়ে ছোট একটি মজা করি। এরপরে কেন যে তিনি আমাকে নিয়ে একটি বিশাল পোস্ট দিয়ে বললেন, আমি বড় চ্যানেল খুলে বড় বড় কথা বলছি, তা বুঝলাম না।’

ঘটনার শুরুটা রোস্টিং দিয়ে হলেও, পরবর্তীতে বাকবিতণ্ডা ব্যক্তিগত স্তরে চলে যায়। মৃন্ময় নিজের ভিডিয়োতে বেশ কিছু স্ক্রিনশট দেখিয়েছেন। যার মধ্যে তাঁর এবং কিরণের কথোপকথন রয়েছে। পাশাপাশি তিনি অভিযোগ করেন, বাংলার প্রথম সেলিব্রেটি ইউটিউবার দ্য বং গাই অন্যদের সাফল্যে ঈর্ষাকাতর হয়ে ‘স্ট্রাইক’ মারেন। এছাড়াও কিরণের ব্যক্তিগত জীবন নিয়েও মন্তব্য করেন ওই রিঅ্যাকশন ভিডিয়োতে।
দুই কনটেন্ট ক্রিয়েটারের এই দ্বন্দ্ব নেট পাড়াতেও ঝড় তোলে। দুই পক্ষেরই দাবি, প্রতিপক্ষের ফ্যানেরা তাঁদের হেনস্থা করে কমেন্ট করেছেন।

বং গাই অর্থাৎ কিরণ দত্ত সিনেবাপের ভিডিয়ো প্রতিক্রিয়া দেখে মঙ্গলবার ফেসবুক লাইভে আসেন। ব্যক্তিগত স্তরে কাউকে আক্রমণ করতে মানা করেন। বিষয়টি নিয়ে অযথা আর যাতে টানাটানি না করা হয়, ফ্যানদের কাছে সেই অনুরোধও করেন তিনি। তাঁর কথায়, ‘আমি চাই না এই বিষয়টা আর এগোক। এ নিয়ে আমিও আর কোনও প্রতিক্রিয়া দেব না। তবে আমি কখনও কোনও ইউটিউবারকে ছোট করতে চাইনি । মৃন্ময়কে মেসেজ করে ঝগড়া মেটানোর কথাই বলেছি। স্ক্রিনশটেও তাই আছে।’

লাইভে কিরণ জানিয়েছেন, একমাত্র তাঁর কনটেন্ট হুবহু পোস্ট করে দিলে তিনি স্ট্রাইক মেরেছেন। নয়তো নয়। তাহলে ঝগড়া এতদূর গড়াল কেন? প্রশ্নের উত্তরে সিনেবাপ বলেন, ‘কেন একসময় তিনি আমার প্রশংসা করেছিলেন জানি না। আমার হস্টেল লাইফের ভিডিয়ো তাঁর ভালো লাগে কেন বলেন, তাও জানি না। আর এখন বলছেন, আমি বড় চ্যানেল করে ভুলভাল বকি। এইটুকু সময়ে এত পরিবর্তন কেন! তবে তিনি যখন বিষয়টি এগিয়ে নিয়ে যেতে চান না, তখন আমিও ঝগড়া করব না।’ প্রসঙ্গত, এই নিয়ে কিরণ দত্তের সঙ্গে এই সময় ডিজিটালের তরফ থেকে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁর ফোন ‘সুইচড অফ’ আসে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Social Media, #Bong Gai, #Cine Bap

আরো দেখুন