খেলা বিভাগে ফিরে যান

জেনে নিন কোপা আমেরিকায় কবে নামছে ব্রাজিল আর্জেন্টিনা

June 4, 2021 | 2 min read

ঘোষিত হয়ে গেল আসন্ন কোপা আমেরিকা (Copa America) ফুটবল টুর্নামেন্টের ক্রীড়াসূচি। প্রথম ম্যাচেই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল খেলতে নামছে ভেনেজুয়েলার বিরুদ্ধে। এক বিবৃতিতে একথা ঘোষণা করেছে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)।

সূচি অনুযায়ী, নেইমারদের ম্যাচ দিয়ে (ভারতীয় সময় ১৪ জুন, রাত ২—৩০ মিনিট) এই টুর্নামেন্ট শুরু হচ্ছে। লাতিন আমেরিকার অপর মহাশক্তিধর দেশ আর্জেন্টিনা খেলতে নামছে ১৫ জুন। লিওনেল মেসিদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ চিলি। এবারের কোপা আমেরিকা যৌথভাবে আয়োজন করার কথা ছিল আর্জেন্টিনা এবং কলম্বিয়ার। কিন্তু প্রথমে রাজনৈতিক কারণে কলম্বিয়া থেকে কোপার সমস্ত ম্যাচ সরে যায়। পরে স্থির হয়েছিল আর্জেন্টিনাতেই কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। কিন্তু করোনা ভাইরাসের কারণে আর্জেন্টিনা থেকেও কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট সরে যায়। এরপরই সেই দায়িত্ব পায় ব্রাজিল। এই নিয়ে পরপর দুইবার কোপা আমেরিকা আয়োজন করতে চলেছে ব্রাজিল।

এর আগে ২০১৯ সালের কোপা আমেরিকা ব্রাজিলেই অনুষ্ঠিত হয়েছিল। তবে ব্রাজিলও করোনা ভাইরাসের প্রকোপ যথেষ্ট মারাত্মক। তা সত্ত্বেও টুর্নামেন্ট সুষ্ঠুভাবেই আয়োজিত করার ব্যাপারে আশাবাদী আয়োজকরা। প্রসঙ্গত, এবারের কোপা আমেরিকাতে ব্রাজিলের গ্রুপে রয়েছে ভেনেজুয়েলা, কলম্বিয়া, ইকুয়েডর এবং পেরু। আর আর্জেন্টিনার গ্রুপে রয়েছে উরুগুয়ে, প্যারাগুয়ে, বলিভিয়া এবং চিলি। ফাইনাল ম্যাচ ১০ জুলাই অনুষ্ঠিত হবে বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে।

একনজরে দেখে নেওয়া যাক ব্রাজিল এবং আর্জেন্টিনার ম্যাচ কবে?

১৪ জুন: ব্রাজিল বনাম ভেনেজুয়েলা (রাত ২—৩০ মিনিট)
১৮ জুন: ব্রাজিল বনাম পেরু (ভোর ৫—৩০ মিনিট)
২৪ জুন: ব্রাজিল বনাম কলম্বিয়া ভোর ৫—৩০ মিনিট
২৮ জুন: ব্রাজিল বনাম ইকুয়েডর (রাত ২—৩০ মিনিট)

১৫ জুন: আর্জেন্টিনা বনাম চিলি (রাত ২—৩০ মিনিট)
১৯ জুন: আর্জেন্টিনা বনাম উরুগুয়ে (ভোর ৫—৩০ মিনিট)
২২ জুন: আর্জেন্টিনা বনাম প্যারাগুয়ে (ভোর ৫—৩০ মিনিট)
২৯ জুন: আর্জেন্টিনা বনাম বলিভিয়া (ভোর ৫—৩০ মিনিট)

TwitterFacebookWhatsAppEmailShare

#Copa America

আরো দেখুন