দেশ বিভাগে ফিরে যান

মাফিয়াদের নিয়ে খবর করে হুমকির পরেই মৃত্যু সাংবাদিকের, ট্যুইট মমতার

June 14, 2021 | < 1 min read

উত্তরপ্রদেশের প্রতাপগড় এলাকায় রবিবার একটি মোটর সাইকেল ইট ভাটার কাছে একটি খুঁটিতে ধাক্কা খায়। সেই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন এবিপির ৪২ বছর বয়সী টেলিভিশন সংবাদদাতা। জানা যাচ্ছে, মদ মাফিয়াদের বিরুদ্ধে একটি প্রতিবেদন উপস্থাপনের জন্য তিনি বেশ কয়েকদিন ধরে হুমকি পাচ্ছিলেন। আর সেই হুমকির জন্য তিনি পুলিশের দারস্থ হয়ে নিরাপত্তারও দাবি জানিয়েছিলেন। আর তার একদিন পরেই সড়ক দুর্ঘটনায় তাঁর মৃত্যু সংবাদ পাওয়া গিয়েছে।

মৃত সাংবাদিকের (journalist) নাম সুলভ শ্রীবাস্তব। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রতাপগডড়ের অতিরিক্ত এসপি সুরেন্দ্র দ্বিবেদী জানিয়েছেন, রবিবার অবৈধ অস্ত্র তৈরির খবর পেয়ে লালগঞ্জ থানা এলাকায় যান সুলভ শ্রীবাস্তব। সেখান থেকেই ফেরার সময় এই দুর্ঘটনা ঘটে। স্থানীয়দেরর মাধ্যমে তাঁর দুর্ঘটনার কথা জানার পরে সহকর্মী সাংবাদিক অ্যাম্বুলেন্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে শ্রীবাস্তবকে জেলা হাসপাতালে নিয়ে যান। তবে চিকিৎসকরা তাঁকে সেখানে মৃত ঘোষণা করেন। তাঁর মৃতদেহ পোস্টমর্টেমের জন্য পাঠানো হয়েছে।

শ্রীবাস্তব সম্প্রতি জেলার মদ মাফিয়াদের বিরুদ্ধে একটি সংবাদ পরিবেষণ করেছিলেন। যার কারণে তিনি হুমকি পাচ্ছিলেন বলে গত ১২ জুন প্রয়াগরাজ জোনের অতিরিক্ত ডিজিপি প্রেম প্রকাশকে নিরাপত্তা চেয়ে চিঠিও দিয়েছিলেন। আর তারই মধ্যে দুর্ঘটনায় মৃত্যু বিভন্ন মহলে প্রশ্ন তৈরি করছে।

এই সাংবাদিকের মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। একটি টুইট বার্তায় তিনি লেখেন, “এটা খুব দুঃখের কথা যে গণতন্ত্র ও স্বাধীনতা আমাদের নীতি হলেও যারা সর্বদা সত্য উৎঘাটনের কাজ করে চলেছেন, আমরা তাদের জীবন বাঁচাতে ব্যর্থ হচ্ছি।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #UP, #journalist

আরো দেখুন