খেলা বিভাগে ফিরে যান

এভাবেও ফিরে আসা যায়! ইউরো কাপের পরের পর্বে ডেনমার্ক, সঙ্গে বেলজিয়ামও

June 22, 2021 | < 1 min read

ইউরো কাপের (Euro 2020) গ্রুপ বি থেকে পরের পর্বে যাওয়া নিশ্চিত ছিল বেলজিয়ামের (Belgium)। প্রশ্ন ছিল দ্বিতীয় দল হবে কোন দেশ? সোমবার রাতের আগে ইউরো ২০২০-তে একটিও ম্যাচ না জেতা ক্রিশ্চিয়ান এরিকসেনের ডেনমার্ক (Denmark) ছিনিয়ে নিল সেই স্থান। ফিনিক্স পাখির মতোই যেন প্রতিযোগিতায় ফিরে এলেন ড্যানিশরা।

রাশিয়ার বিরুদ্ধে ৪-১ জিতে গ্রুপে দ্বিতীয় হয়ে শেষ ষোলয় জায়গা করে নিল ডেনমার্ক। প্রথম ম্যাচে খেলার মাঝেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এরিকসেন। প্রতিযোগিতায় আর খেলা হয়নি তাঁর। সোমবার রাতে রুশদের হারিয়ে সতীর্থের সেই দুঃখ ভোলালেন সহ-খেলোয়াড়েরা। ডেনমার্কের হয়ে গোল করেছেন মিকেল ডামসগো, ইউসুফ পলসেন, আন্দ্রেয়াস ক্রিশ্চেনসেন ও জোয়াকিম মেহল।

পরপর দু’ম্যাচ জিতে আগেই নকআউটে চলে গিয়েছিল বেলজিয়াম। সোমবার রাতে ফিনল্যান্ডের বিরুদ্ধে ২-০ জিতে প্রি-কোয়ার্টার ফাইনালে গেল তারা। ৭৪ মিনিটে র্যাডেকি-র আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েছিল বেলজিয়াম। ৮১ মিনিটে ব্যবধান বাড়ান রোমেলু লুকাকু। কেভিন ডি ব্রুইন পাস বাড়িয়ে ছিলেন ইন্টার মিলানের স্ট্রাইকারকে। সেই বল ধরে গোলের সামনে চকিতে ঘুরে যান লুকাকু। তাতেই কেটে যায় ফিনল্যান্ডের রক্ষণ। জোরালো শট ঢুকে যায় গোলের মধ্যে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Denmark, #belgium, #Euro 2020

আরো দেখুন