বিনোদন বিভাগে ফিরে যান

নামের দাবিদার কে? X=প্রেম নিয়ে শিলাজিত-সৃজিতের টানাপোড়েন

June 27, 2021 | 2 min read

সদ্য নেটফ্লিক্সে (Netflix) মুক্তি পেয়েছে পরিচালক সৃজিত মুখোপ্যায়ের (Srijit Mukherjee) সিরিজ ‘রে’ (Ray)। তাঁর এই ছবি দেখে দর্শক বেশ আপ্লুত। সোশ্যাল মিডিয়ায় অনুরাগীরা সৃজিতকে বাহবাও দিচ্ছেন। অন্যদিকে সৃজিতের কাঁধে দায়িত্ব পড়েছে তাপসী পান্নুকে (Tapsee Pannu) নিয়ে মিতালি রাজের বায়োপিকের। এরই মাঝে সৃজিত এক নতুন বাংলা ছবির ঘোষণাও করে ফেলেছেন। নাম X=প্রেম। আর নতুন ছবির নামকরণ নিয়েই সৃজিত পড়লেন বিপাকে। জনপ্রিয় গায়ক শিলাজিৎ মজুমদারের (Silajit Majumder) বিখ্যাত অ্যালবাম এক্স ইকুয়ালস টু প্রেম (X=Prem) থেকে নাম ধার করে নাম বিভ্রাটে পড়লেন পরিচালক। জল গড়াল অনেক দূর।

প্রথমে বিষয়টি খুব একটা চোখেই পড়েনি গায়ক শিলাজিতের। তবে সোশ্যাল মিডিয়ায় অনুরাগীরা যখন গোটা কাণ্ড নিয়ে আলোচনা শুরু করে দেন, তখন সৃজিতও ব্যাপারটাকে আমোল দিতে শুরু করেন। সোজাসুজি না হলেও, গায়ক এক ফেসবুক পোস্টের মধ্যে দিয়ে ইঙ্গিতে সৃজিতের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন শিলাজিৎ। অন্যদিকে, সংবাদমাধ্যমকে গায়ক জানিয়েছেন, ‘আমার মস্তিষ্কপ্রসূত নাম ব্যবহার করার আগে সৃজিতের উচিত ছিল আমাকে ফোন করার।’ এর উত্তরে অবশ্য পরিচালক সৃজিত জানিয়েছেন, ‘শিলাজিৎকে ফোন করেছিলাম। তিনি ফোন ধরেননি।’

এরই মাঝে শিলাজিতের ফেসবুক পোস্ট নিয়ে আপাতত উত্তাল টলিপাড়া। তা ফেসবুকে তিনি ঠিক কী লিখেছেন?

২০০৯ সালে বাংলা অ্যালবামের এরকম নাম রাখতে গিয়ে বেশ সমস্যায় পড়েছিলেন গায়ক। অনেক কষ্টে ক্যাসেট কোম্পানিকে নাকি রাজিও করেছিলেন তিনি। শুধু নাম নয়, গোটা অ্যালবাম দারুণ হিট হয়েছিল সেই সময়ে।  বাংলা ছবিতে সেই নামের ব্যবহারে ক্রেডিট না পেয়ে, টাকা না পেয়ে, বেঁচে থাকতে যে দেখা যেতে পারলেন শিল্পী। তা নিয়েই লম্বা পোস্টে ক্ষোভ প্রকাশ শিলাজিতের। 

নাম বিভ্রাট নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে সৃজিত অবশ্য জানিয়েছেন, ‘ইমপা (স্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন) থেকে অনুমতি নিয়েই এই নামকরণ করা হয়েছে।’

সৃজিতের ‘এক্স ইকুয়ালস টু প্রেম’ ছবি কলেজ প্রেমের গল্প নিয়ে তৈরি হতে চলেছে। ছবিতে দেখা যাবে অর্জুন চক্রবর্তী (Arjun Chakraborty), মধুমিতা বসাক (Madhumita Basak), অনিন্দ্য সেনগুপ্ত (Anindya Sengupta), শ্রুতি দাসকে (Shruti Das)।

TwitterFacebookWhatsAppEmailShare

#Silajit, #Srijit Mukherjee

আরো দেখুন