কলকাতা বিভাগে ফিরে যান

নারদ মামলায় অবশেষে মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রীর হলফনামা গ্রহণ করল হাইকোর্ট

June 30, 2021 | < 1 min read

নারদ মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের (Malay Ghatak) হলফনামা গ্রহণ করল কলকাতা হাই কোর্ট। যদিও এর পাল্টা হিসাবে সিবিআইও হলফনামা জমা দিতে পারবে বলেই জানিয়েছে হাই কোর্ট। তার জন্য সিবিআইকে ১০ দিন সময় দিয়েছে আদালত।

বুধবার শুনানিতে হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চের সামনে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত জানান, আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়। তাই এই বিষয়ে রাজ্যের বক্তব্য জানানো জরুরি। সেই জন্য হলফনামা জমা দেওয়াও জরুরি।

এই মন্তব্যের পর বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় বলেন, ‘‘শুনানি যত সম্ভব দ্রুত শেষ করতে হবে। এই বিষয়ে শুনানি বেশি দিন চলতে পারে না। নইলে মানুষের কাছে ভুল বার্তা যাবে।’’

এই প্রসঙ্গে সলিসিটর জেনারেল তুষার মেহতা ফের রাজ্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। এত দিন হয়ে যাওয়ার পরে কেন তাঁরা হলফনামা দিতে চাইছেন সেই প্রশ্নও করেন তিনি। তার জবাবে আর এক বিচারপতি সৌমেন সেন জানান, রাজ্যের কাছে যদি তথ্য থাকে তাহলে সেটা হলফনামা দিয়ে জানাতে চাইলে সমস্যা কোথায়? কেন সিবিআই এর বিরোধিতা করছে সেই প্রশ্নও করেন তিনি। তার পরেই জরিমানার পরিবর্তে হলফনামা জমা নেয় হাই কোর্ট।

১৫ জুলাই এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Kolkata High Court, #Moloy Ghatak, #narada

আরো দেখুন