রাজ্য বিভাগে ফিরে যান

ভারতের সলিসিটর জেনারেল নয়, বিজেপির সিক্রেট জেনারেল, তুষার মেহতাকে তোপ অভিষেকের

July 5, 2021 | < 1 min read

৭২ ঘন্টা পরেও প্রকাশ হয়নি দেশের সলিসিটর জেনারেল তুষার মেহেতার (Tushar Mehta) বাড়ির ২০ মিনিটের সিসিটিভি ফুটেজ, ট্যুইটারে তোপ দাগলেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ও সাংসদ অভিষেক ব্যানার্জি।

অভিযোগ উঠেছে, দিল্লিতে সলিসিটর জেনারেল তুষার মেহেতার বাড়িতে গিয়ে দেখা করেন নারদা ও সারদা মামলায় নাম জড়ানো বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। পরে তুষার মেহতা অভিযোগ অস্বীকার করে বলেন তিনি শুভেন্দু অধিকারীর সঙ্গে দেখা করেন নি। তখনি অভিষেক ট্যুইট করে সিসিটিভি ফুটেজ প্রকাশ করার কথা বলেন।

কিন্তু তাতে মেহেতার তরফে পাল্টা কোনও সাড়া না আসায় ফের ট্যুইটারে সরব হলেন তৃণমূল শীর্ষ নেতা।

ইতিমধ্যেই নারদ কাণ্ডে অভিযুক্ত শুভেন্দুর সঙ্গে বৈঠকের জন্য সিবিআইয়ের আইনজীবী হিসেবে তুষার মেহেতাকে অপসারণের দাবি তুলেছে তৃণমূল (TMC)। আবার সোমবার দুপুরেই তুষার মেহেতার অপসারণ চেয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের দ্বারস্থ হতে চলেছে এ রাজ্যের শাসক দল। যদিও প্রবল চাপের মুখে বাংলার বিরোধী দলনেতার সঙ্গে বৈঠকের কথা অস্বীকার করেছেন সলিসিটর জেনারেল তুষার মেহেতা। বৈঠকের কথা অস্বীকার করেছেন শুভেন্দুও। আর তা নিয়েই শুরু থেকে আসরে নেমেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

সোমবার ট্যুইটে অভিষেক লেখেন, ‘৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও মাননীয় সলিসিটর জেনারেল তুষার মেহেতা নিজের বক্তব্যের সমর্থনে কুড়ি মিনিটের সিসিটিভি ফুটেজ সামনে আনতেও তিনি ব্যর্থ হয়েছে। দুর্বল আত্মপক্ষ সমর্থন মিস্টার সলিসিটর জেনারেল। আপনি বিজেপির সিক্রেট জেনারেল, ভারতের সলিসিটর জেনারেল নন।’

TwitterFacebookWhatsAppEmailShare

#abhishek banerjee, #Tushar Mehta

আরো দেখুন