উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

স্বাস্থ্যবিধি না মানায় পাহাড়ে ঘুরতে গিয়ে গ্রেফতার ২৬৬ জন পর্যটক

July 19, 2021 | < 1 min read

দার্জিলিংয়ে (Darjeeling) আসা পর্যটকদের ক্ষেত্রে ভ্যাকসিনের দু’টি ডোজ অথবা করোনা নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক। পাহাড়ে প্রবেশের আগে বিভিন্ন জায়গায় নাকা চেকিং করে সমস্ত বিষয় খতিয়ে দেখছে পুলিশকর্মীরা। একই সঙ্গে পাহাড়ে আসা পর্যটকদের মধ্যে যারা স্বাস্থ্যবিধি মানছেন না, পুলিশ তাঁদের গ্রেফতারও (Arrested) করেছে।

করোনার দ্বিতীয় ঢেউ এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেনি দেশবাসী। বিশেষজ্ঞদের মতে, করোনার তৃতীয় ঢেউ আসতে পারে আগামী কয়েক মাসের মধ্যেই। সতর্কবাণীতে পাহাড় থেকে সমতলে আগেভাগেই কড়া মনোভাব নিয়েছে জেলা প্রশাসন। প্রতিনিয়ত জেলাজুড়ে চলছে নাকা তল্লাশি।

করোনা রুখতে নিয়ম করা হয়েছে, দু’টি টিকা অথবা নেগেটিভ শংসাপত্র না থাকলে পাহাড়ে ঢুকতে পারবে না পর্যটকেরা। কিন্তু যারা পাহাড়ে পৌঁছতে পারছেন, তাদেরও পাহাড়ের রোমাঞ্চকর আবহাওয়ায় ‘খুশির প্রাণ গড়ের মাঠ’। স্বাস্থ্যবিধি ভেঙে দিব্যি ঘুরে বেড়াতে শুরু করেছেন পর্যটকেরা। এবারে করোনা বিধি ভাঙলে ছাড় পাচ্ছেন না পর্যটকরাও।

ইতিমধ্যেই বেশ কিছু পর্যটককে গ্রেফতার করা হয়েছে। ফলে ঘুরতে এসে বেশ বিপাকে পড়েছেন পর্যটকরা। শনিবার থেকেই পর্যটকদের ধরপাকড় শুরু করে দিয়েছে দার্জিলিং জেলা পুলিশ।

দার্জিলিংয়ের পুলিশ সুপার জানিয়েছেন, দার্জিলিং জেলার পুলিশ সতর্ক রয়েছে। পর্যটক সহ এখনও অবধি ২৬৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া রোহিনী, শিমুলবাড়িতে নাকা তল্লাশি চলছে। সেখানে পর্যটকদের তথ্য যাচাই করা হচ্ছে। পর্যটকেরা করোনা বিধি মেনে ঘুরতে এসেছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি গোটা পাহাড়ে পুলিশ আধিকারিকরা ঘুরে বেড়াচ্ছেন, প্রয়োজনে পর্যটকদের জিজ্ঞাসাবাদ করছেন। করোনা রুখতে এই অভিযান চলবে বলে জানিয়েছেন দার্জিলিংয়ের পুলিশ সুপার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Darjeeling, #Coronavirus, #tourists, #Arrested

আরো দেখুন