রাজ্য বিভাগে ফিরে যান

মাধ্যমিকের ফল নিয়ে কটাক্ষ করতে গিয়ে নিজেই ট্রোল্ড হলেন শতরুপ

July 20, 2021 | 2 min read

বামেদের এখন সত্যিই সময়টা খারাপ যাচ্ছে। মাধ্যমিকের রেজাল্ট (MadhyamikResult) নিয়ে ট্রোল করতে গিয়ে নিজেই ট্রোলড হলেন সিপিএম নেতা শতরূপ ঘোষ (Shatarup Ghosh)। মঙ্গলবার মাধ্যমিকের ফলাফল ঘোষণা হতেই দেখা যায় পাশের হারে সর্বকালীন রেকর্ড। নজির গড়ে প্রথম স্থান অধিকার করেছেন ৭৯ জন। সকলেই পেয়েছেন ৭০০-এ ৬৯৭। বেনজির এই রেজাল্ট নিয়ে রাজ্য সরকারকেই কটাক্ষ করে ফেসবুক পোস্ট করেন শতরূপ। কিছুক্ষণের মধ্যেই তা বুমেরাং হয়ে ফিরে আসে তাঁর কাছে। পালটা নেটিজেনরাই তাঁকে ট্রোল করতে শুরু করেন। কী লিখেছিলেন শতরূপ?

এদিন মাধ্যমিকের রেজাল্ট বেরতেই শতরূপ তাঁর ফেসবুকে লেখেন, ‘একসাথে ৭৯ জন ছায়া প্রকাশনীর মডেল!’ মুহূর্তের মধ্যেই এই পোস্ট নিয়ে হাসহাসি শুরু হয় নেটমাধ্যমে। তঁর পোস্টের নিচে পড়তে থাকে একের পর এক কমেন্ট। কেউ লেখেন, ‘এ বছর ফেলের হার তো তোমাদের MLA সংখ্যার সমান।’ তো কেউ লেখেন, ‘মাধ্যমিকে ফেলের সংখ্যা যা, CPIM-এর বিধায়ক সংখ্যাও তাই।’ কেউ আবার কটাক্ষ ছুঁড়ে দেন, ‘আমাদের শতরূপদা যা ভোট পেয়েছিলেন, ওই ৭৯ জনের নম্বর যোগ করলে তার চেয়ে বেশি হবে।’ সব মিলিয়ে শতরূপের এই পোস্ট নেটিজেনদের কাছে হাসির খোরাকে পরিণত হয়। বেশ কিছুক্ষণ ধরে ট্রোলিং চলে নেটপাড়ায়।

প্রসঙ্গত, এবারের বিধানসভা নির্বাচনে বামফ্রন্ট একটি ভোটও পায়নি। ফলে রাজ্যে তাঁদের বিধায়ক সংখ্যা শূন্য। একইসঙ্গে কসবা বিধানসভা কেন্দ্রে দাঁড়িয়ে তৃতীয়বারের জন্য হেরেছেন শতরূপ। নির্বাচনের ফল বেরনোর পর থেকেই শূন্যে নেমে যাওয়া নিয়ে নেটিজেনদের কটাক্ষের শিকার হতে হয়েছে বামেদের। তাঁদের অধিকাংশ সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়েই চলে ট্রোলিং। বিশেষভাবে নেটপাড়ায় চর্চিত শতরূপের হারের হ্যাট্রট্রিক। ফের একবার মাধ্যমিক নিয়ে ট্রোল করতে গিয়ে ট্রোলিঙের শিকার হলেন এই যুব নেতা।

চলতি বছর করোনার কোপে বাতিল হয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। কোভিড আবহে ভোটের প্রচার হলেও পরীক্ষা কেন বাতিল করা হল তা নিয়ে একাধিকবার সরব হয়েছে রাজ্য বামফ্রন্ট। ছাত্র-যুব সংগঠনের তরফে স্কুল-কলেজ খোলার দাবিও জানানো হয়েছে একাধিকবার। এবার সেই সূত্র ধরেই পরীক্ষা ছাড়াই পড়ুয়াদের মূল্যায়নের এই নজিরবিহীন ঘটনা তুলে ধরতেই ফেসবুকে ওই পোস্ট করেন শতরূপ ঘোষ। কিন্তু, পালটা নিজেই ফেঁসে যান বাম নেতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#madhyamik results, #Shatarup Ghosh

আরো দেখুন