খেলা বিভাগে ফিরে যান

ইস্টবেঙ্গল ক্লাবের বাইরে সমর্থকদের বিক্ষোভ সমাবেশ, পরিস্থিতি উত্তাল

July 21, 2021 | 2 min read

ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

চুক্তিসংক্রান্ত সমস্যায় জর্জরিত এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। আর সেই সংক্রান্ত ঝামেলাতেই বুধবার উত্তাল হল লাল-হলুদ ক্লাব প্রাঙ্গণ। ইনভেস্টর শ্রী সিমেন্টের চুক্তিপত্রে সই করতে হবে কিংবা অন্তত টার্মশিট এবং চুক্তিপত্র সামনে আনতে হবে। এমনই দাবিতে এদিন ক্লাবের সামনে বিক্ষোভও দেখালেন সমর্থকদের একাংশ। যা নিয়ে পরিস্থিতি খুবই উত্তাল হয়ে উঠল। অবস্থা সামাল দিতে ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন ডিসি সাউথ আকাশ মাঘেরিয়া। রয়েছে বিশাল পুলিশবাহিনী। এমনকী শেষপর্যন্ত বিক্ষোভ সামলাতে লাঠিচার্জও করতে হয় পুলিশকে।

গত বছরই কোয়েসের জায়গায় ইনভেস্টর হিসেবে লাল-হলুদের সঙ্গে যুক্ত হয়েছিল শ্রী সিমেন্ট। আইএসএলেও যোগ দিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। কিন্তু সেই সময় টার্মশিটে সই করলেও মরশুম শেষে চূড়ান্ত চুক্তিপত্রে সই করতে আপত্তি জানায় ইস্টবেঙ্গল ক্লাব কর্তৃপক্ষ। তাঁদের অভিযোগ, টার্মশিটের শর্ত এবং মূল চুক্তিপত্রের শর্তগুলির মধ্যে অনেক পার্থক্য রয়েছে। তাই ক্লাবকর্তারা প্রথম থেকেই চুক্তিপত্রে সই করতে নারাজ। সেই নিয়েই ডামাডোল অব্যাহত। এমনকী এই মরশুমে লাল-হলুদের আইএসএল-সহ অন্যান্য প্রতিযোগিতায় অংশ নেওয়া নিয়েও যথেষ্ট সংশয় রয়েছে। এই পরিস্থিতিতেই এদিন সমর্থকদের একাংশের বিক্ষোভ। তাঁদের সাফ কথা, চুক্তি সংক্রান্ত জটিলতা অবিলম্বে কাটাতে হবে। সামনে আনতে হবে চুক্তিপত্রের শর্তও। এমনকী ক্লাব কর্তাদের পদত্যাগেরও দাবি তোলেন অনেকে। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং #CleanupEastBengalও। পাশাপাশি অন্যদিকে, আবার ক্লাব কর্তাদের সমর্থনে পালটা বিক্ষোভ দেখান সমর্থকদের আরও একটি অংশ। ফলে বর্তমানে পরিস্থিতি অনেকটাই উত্তপ্ত। আপাতত ঘটনাস্থলে রয়েছে বিশাল পুলিশ বাহিনী।

সম্প্রতি গত শুক্রবার কর্মসমিতির বৈঠকের পর লাল-হলুদ কর্তাদের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল যে তাঁরা কোনও ভাবেই চুক্তিপত্রে সই করবেন না। এর কারণ হিসেবে তাঁরা দাবি করেছেন, সভ্য, সমর্থকদরে স্বার্থক্ষুন্ন হয়, এমন কোনও চুক্তি তাঁরা মানবেন না। ইস্টবেঙ্গল ক্লাবের কর্মসমিতির সদস্যদের নিয়ে শুক্রবার ক্লাবে তাঁবুতেই রুদ্ধদ্বার বৈঠক হয়েছিল। আর সেই বৈঠকের পরেই প্রেস বিজ্ঞপ্তি জারি করে লাল-হলুদের তরফে জানিয়ে দেওয়া হয়, শ্রী সিমেন্টের অনৈতিক শর্ত মেনে নিয়ে, কোনও ভাবেই চুক্তিতে সই করবে না ইস্টবেঙ্গল। এই সিদ্ধান্ত যে লাল হলুদ সমর্থকেরা মানেন না সেটা তারা এদিন তাদের প্রতিবাদের মাধ্যমে জানিয়েছিল। আর এরপরই সমর্থকদের একাংশ ক্লাব কর্তাদের বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচির কথা ঘোষণা করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Football, #ISL, #SC East Bengal, #East Bengal Corner

আরো দেখুন