রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যে রাজ্যে খেলা হবে- ২১শের মঞ্চ থেকে ২০২৪ কে পাখির চোখ করলেন মমতা

July 21, 2021 | 2 min read

একুশে জুলাইয়ের মঞ্চ থেকেও ‘খেলা হবে’ স্লোগান তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) গলায়। বললেন, “বিজেপিকে ভারত ছাড়া না করা পর্যন্ত রাজ্যে রাজ্যে খেলা হবে।” গেরুয়া শিবিরকে কটাক্ষ করলেন ‘হাই লোডেড ভাইরাস পার্টি’ বলে।   

একুশের নির্বাচনে অত্যন্ত জনপ্রিয় হয়েছিল ‘খেলা হবে’ (Khela Hobe) স্লোগান। খেলা হয়েছেও, বিপুল ভোটে তৃতীয়বারের জন্য রাজ্যের ক্ষমতায় এসেছে তৃণমূল সরকার। এবার জাতীয় স্তরে খেলার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা (Corona Virus) পরিস্থিতিতে চলতি বছরেও ভারচুয়ালি আয়োজন করা হয়েছে একুশে জুলাইয়ের। সেই অনুষ্ঠান থেকে এদিন তৃণমূল নেত্রী বললেন, “খেলা একটা হয়েছে। এরাজ্যের নির্বাচনে। আবার খেলা হবে। বিজেপিকে ভারত থেকে বিতারিত না করা অবধি খেলা হবে।”  এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আজ আমাদের স্বাধীনতা বিপদে। বিজেপি শুধু জানে গুলি আর গালি। একটা হাই লোডেড ভাইরাস পার্টি ওটা। শুধু এজেন্সিকে কাজ লাগানো ছাড়া কিছুই বোঝে না। নিজের দলের লোকেদের বিরুদ্ধেও সংস্থাকে ব্যবহার করে।” মমতার কথায়, “বিজেপি শুধু স্পাইগিরি করতেই পারে। আর কিছুই ওদের জানা নেই। এভাবে কোনওদিনও জয়ী হওয়া যায় না।” বিজেপির কোনও সংস্কৃতি নেই বলেও কটাক্ষ করেন তিনি। 

এদিন ফের রাজ্যের করোনা পরিস্থিতির জন্য বিজেপিকে (BJP) তুলোধোনা করেন তৃণমূল নেত্রী। অভিযোগ করেন, ভ্যাকসিন দিয়ে সাহায্য করেনি কেন্দ্র। তবে ভোটের সময় করোনা বাড়ছে দেখেও নিয়মিত দিল্লি থেকে রাজ্যে এসেছেন মোদি-শাহ। যার জেরে হু হু করে বেড়েছে সংক্রমণ। এদিন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও আক্রমণ করেছেন মমতা। সিলেবাস থেকে রবীন্দ্রনাথকে বাদ দেওয়া প্রসঙ্গে বলেন, “উনি কেমন নেতা আমার জানা নেই, যিনি রবীন্দ্রনাথের নাম সিলেবাস থেকে বের করেছে।” এদিন তৃণমূল কর্মীদের দলবদ্ধ হয়ে কাজ করার পরামর্শ দেন দলনেত্রী। মানুষের পাশে থাকার কথা বলেন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #tmc, #21 july martyrs day

আরো দেখুন