দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

দীঘার হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে চালু হল পর্যটকদের করোনা টেস্ট

July 29, 2021 | 2 min read

অবশেষে বুধবার থেকে দীঘা-শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে পর্যটকদের করোনা টেস্ট শুরু হল। পর্যটকদের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট (র‌্যাট) করা হচ্ছে। এদিন সন্ধ্যা পর্যন্ত ৮০ জনেরও বেশি পর্যটকের করোনা পরীক্ষা করা হয়। যাঁদের নেগেটিভ এসেছে, তাঁদের হোটেলে ঢোকার ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে কারও পজিটিভ রিপোর্ট পাওয়া যায়নি বলে হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন সূত্রে জানা গিয়েছে। টেস্ট করানোর জন্য ২০০ টাকা করে দিতে হচ্ছে পর্যটকদের। হোটেলিয়ার্স  অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, যে সমস্ত পর্যটকদের পজিটিভ রিপোর্টের সার্টিফিকেট আসবে, তাঁদের ফেরত পাঠানো হবে। তবে পজিটিভ হওয়া পর্যটকরা চাইলে দীঘা যুব আবাসে কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে পারেন। এই টেস্ট এখন লাগাতার চলবে। 


প্রসঙ্গত, চলতি মাসের শুরুতে বিধিনিষেধে কিছুটা ছাড় মেলার পরই খুলে গিয়েছিল দীঘা, শঙ্করপুর, তাজপুর, মন্দারমণি পর্যটন কেন্দ্রের প্রায় সমস্ত হোটেল-লজ। বিশেষ করে দীঘায় পর্যটকদের ভিড় জমতে শুরু করেছিল। এর জেরে নতুন করে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা বাড়তে থাকে। লাগামছাড়া ভিড়ের কারণে করোনা-পরিস্থিতির কথা মাথায় রেখে হোটেল-লজে থাকার জন্য পর্যটকদের জন্য একাধিক নির্দেশিকা জারি করা হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, সরকারি নির্দেশ মেনেই টিকার ডবল ডোজের সার্টিফিকেট কিংবা করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট হাতে নিয়েই হোটেলে ঢুকতে পারবেন পর্যটকরা। সেইমতো হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন উদ্যোগী হয়েছে। দীঘা-শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সুশান্ত পাত্র বলেন, পর্যটকরা যাতে কোনও সমস্যায় না পড়েন, তার জন্য সংগঠনের পক্ষ থেকে নানা ব্যবস্থা করা হচ্ছে।

অনলাইন বা অফলাইনের মাধ্যমে পর্যটকরা হোটেল বুক করতে পারবেন। আমরা প্রতিটি হোটেল-লজ কর্তৃপক্ষকে কঠোরভাবে কোভিড বিধি মেনে চলার পরামর্শ দিয়েছি। কোভিড বিধি অমান্য করা হলে হোটেল বন্ধ কিংবা হোটেল মালিকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে সুপারিশ করা হবে। তাঁর দাবি, শুরুর দিকে পর্যটকরা খানিক অসুবিধায় পড়ছিলেন। এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tourists, #corona test

আরো দেখুন