বিবিধ বিভাগে ফিরে যান

আজ ফ্রেন্ডশিপ ডে, প্রিয় বন্ধুকে দিতে পারেন এই উপহারগুলো

August 1, 2021 | 2 min read

যে কোনও সম্পর্কের মধ্যে বন্ধুত্বের সম্পর্ককেই সবথেকে বেশি স্পেশাল হিসেবে মনে করা হয়। ১ অগাস্ট দিনটাকে সেই বন্ধুত্বের সম্পর্কের বিশেষ দিন হিসেবেই পালন করা হয়।

ফ্রেন্ডশিপ ডে-তে (Friendship Day) বন্ধুরা একে অপরের সঙ্গে হইহই করে কাটান। সিনেমা দেখা থেকে শুরু করে খাওয়া দাওয়া — সব ক্ষেত্রেই একটা বিশেষ ব্যাপার থাকে।

কিন্তু চলতি বছর করোনা অতিমারীর কারণে সেভাবে হয়তো সেলিব্রেট করা সম্ভব হবে না। কিন্তু ফ্রেন্ডশিপ ডে-র এই বিশেষ দিনে আপনি তো আপনার প্রিয় বন্ধুকে বিশেষ কোনও উপহার দিতেই পারেন। যা আপনার বন্ধুর কাছে অত্যন্ত স্পেশাল হয়ে থাকবে।

ফ্রেন্ডশিপ ডে-র মতো স্পেশাল দিনে কী উপহার (Gifts) দেবেন বন্ধুকে? এটাই ভাবছেন তো? তাহলে দেখে নিন বন্ধুত্বের বিশেষ দিনে কী উপহার দিলে আপনার বন্ধুও নিজেকে বিশেষ বলে অনুভব করবেন।

১. বেস্ট ফ্রেন্ড ফরেভার কফি মগ – হতে পারে আসলে একটা কফি মগ। কিন্তু সেই কফি মগের উপরে যদি বেস্ট ফ্রেন্ড ফরেভার লেখা থাকে, তাহলে তা আপনার বন্ধুকে অবশ্যই স্পেশাল অনুভব করাবে।

২. পারসোনালাইজড ফটো গিফট – আজকাল যে কোনও উপহারের উপর নিজের পছন্দ মতো কারুকার্য করে নেওয়া খুবই সহজ। আপনিও তেমনই বন্ধুর সঙ্গে তোলা ছবিগুলো দিয়ে অ্যালবাম বানিয়ে উপহার দিতে পারেন বন্ধুকে।

৩. হ্যান্ডমেড চকোলেট – করোনা পরিস্থিতিতে বাইরে দোকান থেকে কিছু কিনতে পারছেন না? তাহলে বাড়িতেই তৈরি করে নিতে পারেন উপহার। যেমন চকোলেট। আর চকোলেট খেতে ভালোবাসেন না, এমন মানুষ বোধহয় খুঁজে পাওয়া মুশকিল। ফ্রেন্ডশিপ ডে-র মতো বিশেষ দিনে আপনার নিজের হাতে তৈরি চকোলেট পেলেই প্রিয় বন্ধু সবথেকে বেশি খুশি হবেন।

৪. ফ্রেন্ডশিপ ব্যান্ড বা ব্রেসলেট – ছোটবেলায় অনেকেই ফ্রেন্ডশিপ ডে-তে ফ্রেন্ডশিপ ব্যান্ড বা ব্রেসলেট উপহার দিয়ে থাকতেন বন্ধুকে। সেই ছোটবেলার স্মৃতি মনে করিয়ে আপনিও আপনার বন্ধুকে এই উপহার দিতে পারেন। নস্টালজিক লাগবে আপনার বন্ধুরও।

৫. ডায়রি – স্মার্টফোনের দুনিয়ায় ডায়রি বেশ সেকেলে হয়ে গিয়েছে। কিন্তু এই ডায়রিই হয়ে উঠতে পারে ফ্রেন্ডশিপ ডে-র বিশেষ উপহার। নতুন একটি ডায়রিতে আপনার সঙ্গে আপনার বন্ধুর বিশেষ কিছু মুহূর্ত বা বিশেষ কিছু ঘটনার কথাও লিখে দিন সুন্দর করে। তারপর ম্যাজিক দেখুন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Friendship Day 2021, #friendship, #Gifts

আরো দেখুন