খেলা বিভাগে ফিরে যান

সেমিতে হার, বন্দনা কাটারিয়ার বাড়ির সামনে ফাটানো হল বাজি, জাত তুলে গালাগালি

August 5, 2021 | < 1 min read

অনেক প্রত্যাশা ছিল। কিন্তু লড়াই করেও অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) সেমিফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে হেরে গিয়েছে ভারতীয় মহিলা হকি দল। তারপরই উত্তরাখন্ডের হরিদ্বারে ভারতীয় তারকা বন্দনা কাটারিয়ার (Vandana Kataria) বাড়ির সামনে বাজি ফাটানোর অভিযোগ উঠল কয়েকজনের বিরুদ্ধে। ইতিমধ্যে দু’জনকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

হরিদ্বারের (Haridwar) মূল শহরে থেকে ১৪ কিলোমিটার দূরের ঔরঙ্গাবাদে বাড়ি বন্দনার। যিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গ্রুপ ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন। সেই ম্যাচে জয়ের (৪-৩) সৌজন্যে ভারত নক-আউটে ওঠার লড়াই থেকে ছিটকে যায়নি। বুধবার আর্জেন্টিনার বিরুদ্ধে ২-১ গোলে ভারত হেরে যাওয়ার পর বন্দনার বাড়ির সামনে বাজি ফাটানো হয়। বন্দনার বউদি সবিতা বলেন, ‘আমাদের পরিবারের যে নামডাক হয়েছে, তা সহ্য করতে পারে না কয়েকজন প্রতিবেশী। তাই এরকমভাবে আর্জেন্টিনার সাফল্য উদযাপন করছিল। এটা শুধু বন্দনা বা তাঁর পরিবারের জন্য নয়, এটা পুরো ভারতের জন্য অপমানজনক। আমাদের ছোটো করতে ওরা এরকম নির্লজ্জভাবে বাজি ফাটিয়েছে। ওরা চূড়ান্ত নীচে নেমে গিয়েছে। এরকম অপমানজনক কাজের জন্য ওদের বিরুদ্ধে পুলিশের ব্যবস্থা নেওয়া উচিত।’

স্থানীয় থানার পুলিশ আধিকারিক লখপত সিং বুতোলা জানিয়েছেন, সেই ঘটনায় ইতিমধ্যে দু’জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দু’জনেই বন্দনার প্রতিবেশী। যাদের সঙ্গে বন্দনার পরিবারের সমস্যা আছে। তারইমধ্যে দোষীদের বিরুদ্ধে অবিলম্বে উপযুক্ত আইনি ব্যবস্থা না নেওয়া হলে আত্মহত্যার হুমকি দিয়েছেন বন্দনার বৌদি। এমনিতে ২০১৯ সালের জুলাইয়ে বন্দনার ভাই পঙ্কজের বাড়িতে চুরির ঘটনা ঘটেছিল। যিনি বন্দনার বাড়ির কাছেই থাকেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#tokyo olympics 2020, #Vandana Kataria, #Haridwar

আরো দেখুন