দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

অর্জুনের খাস তালুকে বিজেপিতে বড় ভাঙন

August 9, 2021 | 2 min read

বারাকপুর লোকসভা কেন্দ্রের অধীন সাতটি বিধানসভা আসনের মধ্যে গত বিধানসভা ভোটে শুধু ভাটপাড়ায় জয়ী হয়েছে বিজেপি। বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের দাপট চূর্ণ করে বাকি ছ’টি কেন্দ্রে বিজয় কেতন উড়েছে তৃণমূল কংগ্রেসের। এবার সেই অর্জুনের গড় নামে পরিচিত ভাটপাড়ায় বড়সড় ভাঙন ধরল বিজেপিতে। রবিবার বিকেলে ভাটপাড়া পুরসভার তিনজন ওয়ার্ড কো-অর্ডিনেটর সহ হাজারের বেশি বিজেপি কর্মী যোগ দিয়েছেন তৃণমূলে। এর মধ্যে অনেক স্থানীয় নেতাও রয়েছেন। এখানেই শেষ নয়, এদিন জগদ্দল থেকেও জেলা পরিষদের এক প্রাক্তন কর্মাধ্যক্ষ ও কয়েকশো বিজেপি কর্মী তৃণমূলে যোগদান করেছেন। দলের নেতা-কর্মীরা মুখ ফিরিয়ে নেওয়ায় অস্বস্তি বেড়েছে বিজেপি শিবিরে। অন্যদিকে, উচ্ছ্বসিত শাসক শিবির।

গত লোকসভা ভোটের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন অর্জুন সিং। সেবার বারাকপুর থেকে বিজেপি’র টিকিটে জিতে দিল্লি যাওয়ার ছাড়পত্র পেয়েছিলেন তিনি। সেই সময় থেকেই সাতটি বিধানসভা কেন্দ্রের রাশ ছিল তাঁর হাতেই। কিন্তু, এবার বিধানসভা ভোটে তাঁর লোকসভা আসনের অন্তর্গত বারাকপুর, নোয়াপাড়া, জগদ্দল, নৈহাটি, বীজপুর এবং আমডাঙায় গোহারা হয় বিজেপি। ছ’টিতেই বিপুল ভোটে জয়ী হয়েছে তৃণমূল। একমাত্র ভাটপাড়া বিধানসভায় তাঁর ছেলে জয়ী হয়েছেন। শিবরাত্রির শেষ সলতের মতো ভাটপাড়া টিকে থাকলেও স্থানীয় স্তরে বিজেপি’র অন্দরে ভাঙন শুরু হয়েছে। 

একমাত্র ভাটপাড়া বিধানসভায় তাঁর ছেলে জয়ী হয়েছেন। শিবরাত্রির শেষ সলতের মতো ভাটপাড়া টিকে থাকলেও স্থানীয় স্তরে বিজেপি’র অন্দরে ভাঙন শুরু হয়েছে। তৃণমূল কংগ্রেসও ভাটপাড়া ও জগদ্দল এলাকায় বিজেপি’র ঘর ভেঙে নেতা-কর্মীদের নিজেদের ঘরে তুলছে।
এদিন তৃণমূল কংগ্রেসে যোগদানের জন্য দু’টি পৃথক সভার আয়োজন করা হয়েছিল। একটি ভাটপাড়া বিধানসভার কাঁকিনাড়ায়, অন্যটি জগদ্দল বিধানসভার মামুদপুরে। সেখানে তৃণমূলের উত্তর ২৪ পরগনা জেলার সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক, বিধানসভার ডেপুটি চিফ হুইপ তাপস রায়, বিধায়ক পার্থ ভৌমিক ও নারায়ণ গোস্বামী সহ জেলা তৃণমূলের পদস্থ নেতারা উপস্থিত ছিলেন।

কাঁকিনাড়ায় হাজারের বেশি বিজেপি কর্মী উপস্থিত হয়েছিলেন। কর্মীদের উপস্থিতিতে ওই বিজেপি’র তিনজন ওয়ার্ড কো-অর্ডিনেটর তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। বিধায়ক পার্থ ভৌমিক বলেন, সোহম চৌধুরী, জ্যোতি সাউ এবং গীতাদেবী যাদব ভাটপাড়া পুরসভার ওয়ার্ড কো-অর্ডিনেটর। তাঁরা বিজেপি ছেড়ে এদিন আমাদের দলে যোগদান করেছেন। এছাড়াও হাজারের বেশি বিজেপি কর্মী যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে। মামুদপুরের যোগদান কর্মসূচিতেও জেলা তৃণমূল নেতৃত্ব উপস্থিত ছিলেন। সেখানে পার্থসারথি পাত্র নামে এক বিজেপি নেতা তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। তাঁর সঙ্গে কয়েশো বিজেপি কর্মীও যোগ দেন ঘাসফুল শিবিরে। প্রসঙ্গত, পার্থসারথিবাবু জেলা পরিষদের প্রাক্তন কর্মাধ্যক্ষ ছিলেন। লোকসভা ভোটের আগে গিয়েছিলেন বিজেপিতে। তিনি আবার তৃণমূল কংগ্রেসে ফিরে আসায় তাঁর অনুগামীরা খুশি।
দলের ভাঙন নিয়ে অর্জুনপুত্র তথা ভাটপাড়ার বিজেপি বিধায়ক পবনকুমার সিং বলেন, আমাদের তিনজন ওয়ার্ড কো-অর্ডিনেটর তৃণমূলে যোগ দিয়েছেন। শুনেছি, তাঁদের সঙ্গে আরও কেউ কেউ গিয়েছেন। তবে, তাতে আমাদের দলের কোনও ক্ষতি হবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Arjun singh, #Bhatpara

আরো দেখুন