দেশ বিভাগে ফিরে যান

‘বাংলা দেশের বাঘ’ হিংসা প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীকে আক্রমণ শিবসেনার

August 27, 2021 | < 1 min read

বিজেপিকে আক্রমণ করতে গিয়ে বাংলাকে ‘দেশের বাঘ’ বলে উল্লেখ করল শিবসেনা। বিধানসভা ভোটে বাংলায় গো-হারা হেরেছে মোদি-শাহরা। তার পরেই দেশে মোদি-বিরোধী অন্যতম মুখ হয়ে উঠেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২৪’র লোকসভা ভোটে সম্ভাব্য জোট গঠনেও মূল কাণ্ডারী হয়ে উঠছেন তিনি। এমন একটা সময়ে শিবসেনার এই মন্তব্য রীতিমতো তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। 


সোমবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব থ্যাকারেকে থাপ্পড় মারার কথা বলে বিতর্কে জড়িয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে। তাঁর মন্তব্যকে ঘিরে মহারাষ্ট্রে তুমুল বিক্ষোভ দেখান শিবসেনা কর্মীরা। কোথাও কোথাও বিজেপির সঙ্গে মারামারিতেও জড়িয়ে পড়েন তাঁরা। একজন মুখ্যমন্ত্রীর সম্পর্কে এমন অসংসদীয় কথা বলে গ্রেপ্তারও হয়েছিলেন রানে। পরে তিনি জামিনে মুক্তি পান। বুধবার সাংবাদিক বৈঠক করে শিবসেনার বিক্ষোভের কড়া সমালোচনা করেন রানে। সেখানেই তিনি বলেন, ‘শিবসেনা আসলে কী চাইছে? পশ্চিমবঙ্গের মতো কী তাঁরা বিজেপিকে মহারাষ্ট্রে ঢুকতে দেবে না?’ এই প্রসঙ্গে বাংলার ভোট পরবর্তী হিংসার কথাও উল্লেখ করেন রানে। বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রীকে কড়া জবাব দেন শিবসেনার এমপি সঞ্জয় রাউত। 


এদিন মুম্বইয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছেন, ‘রানে এসব বলে মহারাষ্ট্রের সঙ্গে পশ্চিমবঙ্গে তুলনা টেনে কী বোঝাতে চাইছেন? আসলে বাংলায় হেরে গিয়ে ওঁদের মাথার ঠিক নেই। তবে, এটা বোঝা উচিত, এই ধরণের কথাবার্তা বলতে থাকলে মহারাষ্ট্রে অপ্রাসঙ্গিক হয়ে যাবেন রানে। কারণ, সেয়ানে সেয়ানে লড়াই করে বাংলা বুঝিয়ে দিয়েছে বিজেপিকেও হারানো যায়। ওয়েস্ট বেঙ্গল ইজ দ্য টাইগার অফ দ্য কান্ট্রি।’ 

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Bengal, #tiger, #Sanjay Raut, #shivsena

আরো দেখুন