দেশ বিভাগে ফিরে যান

বিপ্লবের নেতৃত্বে কাজ করা যায় না, মন্ত্রীত্ব প্রত্যাখ্যান করে বিস্ফোরক সুদীপ

September 1, 2021 | < 1 min read

মুকুল ঘনিষ্ঠ ছিলেন তিনি। আবার ত্রিপুরা বিজেপির শক্তিশালী নেতা। তাঁর দাপট এবং প্রভাব দুই বেশি। সেই সুদীপ রায় বর্মনই এবার প্রকাশ্যে রাজ্য বিজেপি (BJP) নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুললেন। তারপরেই শুরু হয়ে গিয়েছে ত্রিপুরা বিজেপিতে ভাঙনের জল্পনা। কয়েকদিন আগেই ত্রিপুরায় খেলা হবে হুঙ্কার দিয়েছেন তৃণমূল নেত্রী। তারই কী ইঙ্গিত দিচ্ছে সুদীপের এই এই বেসুরো বার্তা। তাই নিয়ে চরম রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে ত্রিপুরায়।

গত কয়েকদিন ঘরেই ত্রিপুরার বিজেপি নেতা সুদীপ রায়বর্মনের গতিবিধি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। দলের সঙ্গে দূরত্ব রেখে চলছেন তিনি। আবার প্রকাশ্যে দলবদলের কথাও জানাচ্ছেন না। নিজের অবস্থান নিয়ে ধোঁয়াশা জিইয়ে রেখেছেন তিনি। তবে এবার সুদীপ রায় বর্মন যা বলেছেন, তাতে তাঁর তৃণমূলে যোগ দান সময়ের অপেক্ষা বলে মনে করছে রাজনৈতিক মহল। সুদীপ রায় বর্মন প্রকাশ্যেই বিজেপি রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। প্রকাশ্যেই বিপ্লব দেবের দিকে ইঙ্গিত করে বলেছেন, এই নেতৃত্বের সঙ্গে কাজ করা যায়না। প্রসঙ্গত উল্লেখ্য সুদীপকে ধরে রাখতে তাঁকে মন্ত্রিত্ব দেওয়ার টোপও দিয়েছিলেন বিপ্লব দেব। কিন্তু সুদীপ সেটা ফিরিয়ে দেন।

তৃণমূলের প্রথম টার্গেট যে সুদীপ রায়বর্মণ (Sudip Roy Barman) হবেন তা আর বলার অপেক্ষা রাখে না। তাইআগে থেকে আঁচ করেই সুদীপকে দিল্লীতে ডেকে পাঠিয়েছিল বিজেপি। সেখান থেকে ফিরে আসার পর দলবদলের জল্পনায় জল ঢেলেছিলেন তিনি। তারপরেই দলের সঙ্গে দূরত্ব বাড়িয়েছিলেন সুদীপ। ত্রিপুরায় মন্ত্রিসভার সম্প্রসারণের পর আর ক্ষোভ চাপা রাখতে পারেননি তিনি। প্রকাশ্যে বিপ্লব দেবের সমালোচনা করে তিনি বলেছেন, ‘বিপ্লবের নীতির সঙ্গে মেলাতে পারছি না’।

TwitterFacebookWhatsAppEmailShare

#tripura, #Biplab Kumar Deb, #Sudip Roy Barman

আরো দেখুন