হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

‘গরু-ছাগলের’ মত বিধায়কদের আটকে রাখতে অসমে সরানোর ভাবনা বিজেপির

September 7, 2021 | < 1 min read

গতকাল দিল্লিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ঘোষণা করেন, এখনও বিজেপির ২৫ জন বিধায়ক লাইনে রয়েছেন তাঁদের নেওয়া হচ্ছে না। এসব শুনেই নাকি আরও আতঙ্কিত হয়ে উঠেছে বঙ্গ বিজেপি, এরকমই খবর চাউর হয়েছে মুরলীধর লেন চত্ত্বরে।

গুজব রটে গেছে, অভিষেকের ঘোষণার পরেই পশ্চিমবঙ্গের বিজেপি বিধায়কদের অসমের হোটেলে রাখার প্ল্যান করছেন শুভেন্দু-দিলীপরা। কয়েকদিন আগেই যে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেছিলেন বিধায়করা গরু ছাগল নন যে তাদের জোর করে আটকে রাখা যাবে। এবার কার্যত সেই পন্থাই নিতে চলেছে বিজেপি। এমনটাই ধারণা রাজনৈতিক মহলের।

যদিও এই খবরের সত্যাসত্য যাচাই করা যায়নি, ভারতীয় রাজনীতিতে এরকম নিদর্শন কিন্তু অভূতপূর্ব নয়। ঘোড়া কেনাবেচা আটকাতে রাজস্থান, কর্ণাটক, এমনকি কিংবা গুজরাতে কংগ্রেস আমরা দেখেছি বিধায়কদের রাখা হয়েছে রিসর্টে। ২০১৭ সালে তামিল নাড়ুতে এআইডিএমকের শশীকলা প্রায় ১০০ বিধায়ককে নিয়ে যান মহাবলীপুরমে। ২০১৬ সালে উত্তরাখণ্ডে আস্থা ভোটে বাঁচতে বিজেপি নিজেদের ২৭ জন বিধায়ককে নিয়ে যায় দিল্লিতে, সেখান থেকে রাজস্থানে। বিধায়ক কেনাবেচার ভয়ে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও অসম থেকেও বিধায়কদের রাজস্থানে নিয়ে এসেছে কংগ্রেস।

সুতরাং শুভেন্দু বা দিলীপ যদি সত্যিই বিজেপির বিধায়কদের অসমে সরিয়ে নিয়ে যাওয়ার কথা ভেবে থাকেন, তাতে আশ্চর্য হবার কিছু নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp

আরো দেখুন