দেশ বিভাগে ফিরে যান

যোগী রাজ্যের উন্নয়নের ‘প্রতীক’ কলকাতার মা উড়ালপুল? নেটমহলে হাসির রোল

September 12, 2021 | 2 min read

উত্তর প্রদেশের (Uttar Pradesh) বিধানসভা নির্বাচন আসন্ন। ইতিমধ্যেই উত্তর প্রদেশকে দেশের মডেল রাজ্য এবং যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) দেশের সেরা মুখ্যমন্ত্রী হিসেবে তুলে ধরে প্রচার শুরু করেছে বিজেপি (BJP)। আর সেখানেই বিপত্তি। আজ একটি জাতীয় সংবাদপত্রে রাজ্য সরকারের উন্নয়নের বিজ্ঞাপন ফলাও করে প্রকাশ করেছে গেরুয়া দল। বিজ্ঞাপনে যোগীর ছবি সহ তাঁর আমলে কী কী কাজ হয়েছে তার তালিকা তুলে ধরা হয়েছে। আর সেখানেই জ্বলজ্বল করছে কলকাতার মা উড়ালপুলের ছবি। চোখে পড়ছে তার নীল সাদা রঙ। এমনকি কলকাতার ঐতিহ্যবাহী হলুদ ট্যাক্সিও নজর কাড়ছে।

এরপরই সামাজিক মাধ্যমে সমালোচনার মুখে পড়তে হয়েছে গেরুয়া শিবিরকে। নেটিজেনদের বক্তব্য তাহলে কি এই সাড়ে চার বছরে যোগী সরকার কোন উন্নয়নই করেনি! তাই কি অন্য রাজ্যের উন্নয়নকে নিজের বলে চালিয়ে মুখ বাঁচাচ্ছেন যোগী! তৃণমূল নেতা তথা আরটিআই কর্মী সাকেত গোখলে টুইটে যোগী সরকারকে কটাক্ষ করে লিখেছেন, ‘উত্তরপ্রদেশের বদল মানে কি শুধু সংবাদপত্রের দেশ জোড়া বিজ্ঞাপনে লক্ষ লক্ষ টাকা ব্যয় আর কলকাতার উন্নয়নের ছবি চুরি করা?’

এই ঘটনায় বিজেপিকে কটাক্ষ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনি টুইট করেন, যোগী জমানায় উন্নয়ন মানে মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে বাংলার পরিকাঠামো উন্নয়নের ছবি চুরি করে নিজেদের বলে দাবি করা। বিজেপি শাসিত রাজ্যে যে ডবল ইঞ্জিন মুখ থুবড়ে পড়েছে তা আবার প্রমাণিত হল।

যোগীর বিরুদ্ধে কটাক্ষের বন্যায় ভরিয়ে দিয়েছেন সাংসদ মহুয়া মৈত্রও। এমনকি তাঁর বিরুদ্ধে এফআইআর করার চ্যালেঞ্জও জানিয়েছেন তিনি।

রাজনৈতিক মহল মনে করছে ২০২৪-এ মোদী সরকারের ভাগ্যও অনেকাংশে নির্ধারণ করবে এই ২০২২- এর উত্তরপ্রদেশ ভোট। হাথরাস, শিশু মৃত্যু, করোনা পরিস্থিতি সামলানোয় অপরাগতা ইত্যাদি বিভিন্ন ঘটনাতেই ইতিমধ্যে জনপ্রিয়তা দ্রুতহারে কমতে শুরু করেছে যোগী আদিত্যনাথের। কিন্তু এই যোগীকেই মডেল রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে তুলে ধরতে মরিয়া গেরুয়া শিবির। যোগী সরকারের প্রচারে কোন খামতি রাখা হচ্ছে না। আর প্রচার করতে গিয়েই বিপাকে বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#yogi adityanath

আরো দেখুন