কলকাতা বিভাগে ফিরে যান

দমদমে টিকা না নিলে তুলে নিয়ে যাবে পুলিস, ভ্যাকসিন থানায়

September 18, 2021 | < 1 min read

এখনও অবধি ভ্যাকসিনের (Vaccine) প্রথম ডোজ (First Dose) নেননি কারা? আজ, শনিবার থেকে বাড়ি বাড়ি গিয়ে এই প্রশ্নই করবেন দক্ষিণ দমদম পুরসভার স্বাস্থ্যকর্মীরা। প্রথম ডোজ নেননি, এমন নাগরিকদের নাম, ঠিকানা ও ফোন নম্বর লিপিবদ্ধ করবেন তাঁরা। সেই রিপোর্ট হাতে পাওয়ার পর ভ্যাকসিন নেওয়ার জন্য পুরসভা তাঁদের ফোন করবে। তাতেও সাড়া না দিলে বা ভ্যাকসিন নিতে না এলে আর রক্ষে নেই। আর সুযোগ দেওয়ারও সম্ভাবনা নেই। বরং সংশ্লিষ্টকে সরাসরি তুলে নিয়ে যাওয়া হবে থানায় (Police Station) বা ফাঁড়িতে। সেখানে ফোটানো হবে টিকার সুচ। টিকা দেবে পুরসভাই।

শুক্রবার দক্ষিণ দমদম পুরভবনে উচ্চ পর্যায়ের এক বৈঠক হয়। সেখানে উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগনার জেলাশাসক সুমিত গুপ্তা, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, দক্ষিণ দমদম পুরসভার মুখ্য প্রশাসক পাচু রায় সহ অন্যান্য আধিকারিকরা। প্রতিটি বাড়িতে গিয়ে চাওয়া হবে পরিবারের সদস্যের ভ্যাকসিনের শংসাপত্র। তা দেখাতে না পারলে সংশ্লিষ্ট ব্যক্তির নাম, ফোন নম্বর নোট করে নেবেন পুরকর্মীরা। সেই রিপোর্ট জমা পড়বে পুরভবনে। ভ্যাকসিন নেননি, এমন ব্যক্তিদের নামের তালিকা ধরে ধরে পরেরদিনই তাঁদের টিকাকরণের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন মুখ্য প্রশাসক।

তালিকা অনুযায়ী একটিও ডোজ না পাওয়া ব্যক্তিদের ফোন করে পুরভবনে ডাকা হবে। তারপরও সেই ব্যক্তি ভ্যাকসিন নিতে না এলে তাঁদের চিহ্নিত করবে পুরসভা।

TwitterFacebookWhatsAppEmailShare

#police, #vaccine, #First Dose

আরো দেখুন