রাজ্য বিভাগে ফিরে যান

বাবুলের পর আরও বিজেপি নেতা তৃণমূলে? তাৎপর্যপূর্ণ ইঙ্গিত জ্যোতিপ্রিয়র

September 19, 2021 | 2 min read

বিস্ফোরক মন্তব্য রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। হাবড়ার তৃণমূল বিধায়ক এবার দাবি করলেন আগামী এক বছরর মধ্যে বিধানসভায় বিরোধী দলের মর্যাদা হারাবে … বিজেপি। গেরুয়া শিবিরের নেতারা একে একে নাম লেখাবেন তৃণমূলে। প্রসঙ্গত শনিবারই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। তারপরেই এমন হুঙ্কার দিতে দেখা যায় উত্তর চব্বিশ পরগনায় তৃণমূলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয়কে।

এদিন জ্যোতিপ্রিয় মল্লিক কে বাবুল সুপ্রিয়র তৃণমূলে যোগদান প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তৃণমূল নেতা আসানসোল সাংসদকে স্বাগত জানান। রাজ্যের মন্ত্রী বলেন, “মমতার উন্নয়নে শরীক হতেই বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁকে দলে স্বাগত, বাবুল অন্তত দক্ষ, তাঁকে প্ল্যান করেই কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে সরানো হয়েছিল। তৃণমূলে উনি স্বাধীনভাবে কাজ করতে পারবেন।” এরপরেই ইঙ্গিতবাহী মন্তব্য শোনা যায় জ্যোতিপ্রিয় মল্লিকের গলায়। তিনি বলেন, দিলীপ, শমীক কেউ বিজেপিতে থাকবে না। গুটি গুটি পায়ে নাম লেখাবেন। মন্ত্রীর কথায়, ” ছয় থেকে একবছরের মধ্যে বিজেপির সব নেতাই আসতে আসতে তৃণমূলে সামিল হবেন। কে বলতে পারে সেই দলে থাকবেন না শমীক ভট্টাচার্য, দিলীপ ঘোষরা। একবছরের মধ্যেই প্রধান বিরোধী দলের মর্যাদা হারাবে বিজেপি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে সামিল হবেন সকলে। ” তাঁর অভিমত “শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষের মতো নেতা থাকলে সবাই বিজেপি ছেড়ে পালিয়ে যাবে।”জ্যোতিপ্রিয়র মত, মমতা বন্দ্যোপাধ্যায়ের সব প্রকল্প বিশ্বখ্যাত হয়েছে। ২০২৪  সালে দিল্লির মসনদের দায়িত্ব নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়, পাশাপাশি তিনি বলেন ভবানীপুর উপনির্বাচনে বিজেপি প্রার্থী এক লক্ষ্য ভোটে হারবেন।

এদিন ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারে বেরিয়েছিলেন রাজ্যের আরেক মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনিও বলেন,  ঘাসফুলে আসতে আসতে সব মানুষ বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করবেন। তৃণমূল দলটা ভারী হবে এবং বিজেপি দলটা পুরোপুরি খালি হয়ে যাবে। দিলীপ ঘোষের বিরুদ্ধেও একরাশ প্রশ্ন তুলেছেন ফিরহাদ হাকিম। তিনি প্রশ্ন তোলেন, যে বিজেপি আগে বলত বাংলায় দুর্গাপুজো হয় না, সেই বিজেপিই এখন বলছে করোনা আবহে পুজো করা ঠিক নয়। একই দল দুরকম ভাবে কথা বলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #dilip ghosh, #Jyotipriya Mallick, #Samik Bhattacharya

আরো দেখুন