দেশ বিভাগে ফিরে যান

তুষার-শুভেন্দু ‘সাক্ষাৎকাণ্ডে’ তদন্তে রাজি নয় কেন্দ্র, ফাঁস আরটিআইতে

September 20, 2021 | < 1 min read

সলিসিটর জেনারেল তুষার মেহতার সঙ্গে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বিতর্কিত ‘সাক্ষাৎ’ নিয়ে কোনও তদন্তই করেনি কেন্দ্রীয় আইন মন্ত্রক। আরটিআই করে এমনটাই জানতে পেরেছেন তৃণমূল নেতা সাকেত গোখলে।

বিজেপি নেতার সাথে বৈঠক নিয়ে কী ব্যাখ্যা দিয়েছেন দেশের সলিসিটর জেনারেল তুষার মেহতা, এ বিষয়ে কেন্দ্রীয় আইন মন্ত্রকের কাছে বিশদে জানতে চেয়ে গত ৩ জুলাই আরটিআই করেন সাকেত। প্রায় দু’মাস পর আজ তাঁকে উত্তর পাঠানো হয় যে এ বিষয়ে কোন ব্যাখ্যা চাওয়াই হয়নি সলিসিটর জেনারেলের কাছে। কারণ মন্ত্রক তার প্রয়োজনীয়তা বোধ করেনি। বিষয়টি টুইট করে জানিয়েছেন সাকেত।

প্রসঙ্গত, চলতি বছরের ১ জুলাই দিল্লিতে সলিসিটর জেনারেলের বাসভবনে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। একটি মহল থেকে দাবি করা হয়, মেহতার সঙ্গে বৈঠক করেছিলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা। যিনি নারদকাণ্ডে অন্যতম অভিযুক্ত। আর নারদ মামলায় সিবিআইয়ের আইনজীবী হলেন তুষার মেহতা। সেই পরিস্থিতিতে দু’জনের সাক্ষাৎ নিয়ে রাজনৈতিক টানাপোড়েন শুরু হয়। তৃণমূল থেকে প্রশ্ন তোলা হয় সরকার পক্ষের আইনজীবী কী করে অভিযুক্তের সাথে দেখা করতে পারেন! বিষয়টিতে তদন্তেরও দাবি জানায় রাজ্যের শাসক দল।

কিন্তু তদন্ত করতে যে মোটেই আগ্রহী নয় কেন্দ্র তা বিধি ও ন্যায় মন্ত্রণালয়ের জবাব থেকে স্পষ্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#suvendu adhikari, #Tushar Mehta

আরো দেখুন