বিনোদন বিভাগে ফিরে যান

ভেঙে যাচ্ছে বাংলা সিনেমার সেরা পরিচালক জুটি? গুঞ্জন টলিপাড়ায়

September 23, 2021 | < 1 min read

টালিগঞ্জের অন্যতম সেরা পরিচালক জুটিতে কি এবার অমাবস্যা ঘনাচ্ছে? বাংলা ইন্ডাস্ট্রির অন্দরে কান পাতলে তেমন খবরই ডালপালা মেলছে ক্রমশ। শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shiboprosad Mukherjee) আর নন্দিতা রায় (Nandita Roy)। একের পর এক মেগাহিট ছবির কারিগর। শিবপ্রসাদ-নন্দিতার ছবি মানেই বক্স অফিসে জোয়ার। শুধু তাই নয়, টালিগঞ্জের একদা বিচ্ছিন্ন জনপ্রিয় জুটিকে পুনরায় জোট বাঁধানোর অসাধ্য সাধনটাও তাঁরাই ঘটিয়েছিলেন।

দাপুটে এই বর্তমান কি ক্রমশ প্রাক্তন হওয়ার দিকে এগোচ্ছে? টালিগঞ্জের কপালে চিন্তার গভীর ভাঁজ। পরিচালকদ্বয়ের ঘনিষ্ঠ সূত্র থেকেই জানা যাচ্ছে, গ্ল্যামারের আকাশে মেঘ জমেছে ভালোই।

মেঘটা অবশ্য নতুন নয়। সূত্রের খবর, চাপা এক হতাশা আগে থেকেই ছিল। প্রকট হয়নি সেভাবে, এই যা। এই জুটির একটি নাম সংবাদমাধ্যমে প্রচারের সমস্ত আলোকবৃত্ত জুড়ে থাকে। আরেকটি নামের প্রচার সেভাবে নেই বললেই চলে। তবে না। কোনও অভিযোগই কেউ প্রকাশ্যে, কোনওদিন করেননি। এবারও তাঁরা প্রকাশ্যে কেউ কিচ্ছুটি বলেননি। তবে মেঘ জমার খবর চাপা থাকে না। শিবপ্রসাদের পারিবারিক সূত্রও কি এই সংকটের নেপথ্যে? গুঞ্জন কিন্ত তেমনই।

আপাতত করোনা পরিস্থিতিতে নাভিশ্বাসের জন্য নতুন ছবি সেভাবে মুক্তি পাচ্ছে না। ফলে ‘বেলাশুরু’ এখনও বাক্সবন্দি। বাংলা সিনেমার অধুনা “ধীরে চলো” নীতির কারণে কোনও ছবিরই ঠিকমতো মুক্তি ঘটছে না। তার উপর ইন্ডাস্ট্রির এক সেরা জুটিকে ঘিরে এমন আশঙ্কা এবং চর্চা। সবমিলিয়ে টালিগঞ্জের কপালে ভাঁজ বেড়েই যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Shiboprosad Mukherjee, #Nandita Roy, #Tollywood

আরো দেখুন