রাজ্য বিভাগে ফিরে যান

রবিবার একই মঞ্চে প্রচার মমতা-অভিষেকের

September 25, 2021 | 2 min read

লড়াইয়ে মমতা বন্দ্যোপাধ্যায়। আর লড়াইয়ের ময়দানে মূল সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এবার তাঁরা দু’জনে একই মঞ্চ থেকে সারবেন প্রচার। রবিবার, ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনের আগে যৌথ সভা করবেন মমতা-অভিষেক। দলীয় সূত্রে খবর এমনই। আর তৃণমূল (TMC) সুপ্রিমো ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের মতো হেভিওয়েট দু’জনের প্রচার সভা ঘিরে এই মুহূর্তে প্রস্তুতি তুঙ্গে ভবানীপুরের পদ্মপুকুরে।

প্রথমে কথা ছিল, ২৬ তারিখ অর্থাৎ রবিবার ৭০ নং ওয়ার্ড এলাকার পদ্মপুকুরের গঙ্গাপ্রসাদ মুখার্জি রোডের প্রচারসভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৭০ নং ওয়ার্ডের বাসিন্দাদের সঙ্গে জনসংযোগ, দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করার কথা ছিল দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। সেইমতো প্রস্তুতি চলছিল। তবে শনিবার ঠিক হয়, অভিষেকের সঙ্গে ওই সভায় থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও। সেই সভায় যোগ দিয়ে তবেই হরিশ চ্যাটার্জি স্ট্রিটের মোড়ে সভা করবেন। 

প্রতিটি নির্বাচনের আগে নিজের পাড়ার মোড় অর্থাৎ হরিশ চ্যাটার্জি স্ট্রিটের মোড়ে বরাবর সভা করে আসছেন মমতা। এই সভা করেই প্রচার শেষ করবেন তৃণমূল সুপ্রিমো। ভবানীপুরে একুশের উপনির্বাচনের  আগেও তার ব্যতিক্রম হচ্ছে না। ওই মোড়ে জনসংযোগ করেই তিনি প্রচারে ইতি টানতে পারেন। আবার ঘূর্ণিঝড় ‘গুলাব’-এর প্রভাবে রবিবার বিকেল থেকেই কলকাতা ও সংলগ্ন অঞ্চলে হালকা বৃষ্টি শুরু হওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। এর আগে একবালপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি সভা বাতিল হয়েছিল বৃষ্টির কারণে। ফলে সেইদিকে এবার বাড়তি নজর দেওয়া হচ্ছে। বৃষ্টি হলে যাতে মমতা-অভিষেকের সভায় বিঘ্ন না ঘটে, তার জন্য সতর্ক দলীয় কর্মীরা।

শনিবারও ভবানীপুরের কলিন লেনে প্রচারসভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। হিসেবমতো মঙ্গলবারই প্রচারের শেষ দিন। কিন্তু ‘গুলাব’-এর প্রভাবে ওই দিনগুলোয় কলকাতায় ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। কাজেই ওই দিন প্রচার হওয়ার মতো পরিস্থিতি থাকবে কি না, তা নিয়ে অনিশ্চয়তা থাকছে। তবে সেসব আপাতত ভুলে রবিবার মমতা-অভিষেকের যৌথসভার দিকেই নজর সকলের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #abhishek banerjee, #tmc, #Bhabanipur

আরো দেখুন