কলকাতা বিভাগে ফিরে যান

নাম না করে ভবানীপুর থেকে দিলীপ ঘোষকে তীব্র কটাক্ষ অভিষেকের

September 26, 2021 | < 1 min read

প্রায় রোজই দেখা যায় ইকোপার্কে প্রাতঃভ্রমণে গিয়ে বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি রাজ্য সরকারের বিরুদ্ধে নানা সমালোচনা–কটাক্ষ–নিন্দা করেন। সদ্য তাঁকে রাজ্য সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এবার এই বিষয়ে তোপ দাগলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দিলীপ ঘোষের বিতর্কিত মন্তব্যকে তুলে ধরে কটাক্ষ করেছেন তিনি।

বিজেপির এখন নতুন রাজ্য সভাপতি করা হয়েছে সুকান্ত মজুমদারকে। সুতরাং রাজ্যে এখন দিলীপ ঘোষ দলের অন্দরে কোণঠাসা বলে ইঙ্গিত দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখন বড় কোনও কর্মসূচিতে সেভাবে দেখা যাচ্ছে না তাঁকে। ভবানীপুর উপনির্বাচনের প্রচারে একদিন দেখা গিয়েছে তাঁকে। সোমবার নয়া রাজ্য সভাপতি দিল্লি যাচ্ছেন কিন্তু সেখানেও থাকছেন না নেদিনীপুরের সাংসদ।

আজ ভবানীপুরে উপনির্বাচনের প্রচার সভায় বক্তব্য রাখেন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন, ‘‌তৃণমূল কংগ্রেস দলটি হল বিশুদ্ধ লোহা। যত আঘাত করবেন, তত শক্তিশালী হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শকে পাথেয় করে কাজ করি। তাই ধমকে চমকে লাভ নেই।’‌ ইডি–সিবিআইয়ের নাম না করেই বিজেপি নেতাদের বার্তা দিয়েছেন তিনি।

তারপরই দিলীপ ঘোষের নাম না করে বলেন, ‘‌উন্নয়নকে সামনে রেখে লড়াই করুন। বিজেপি বাংলার কৃষ্টি জানে না, সংস্কৃতি জানে না। বিজেপির যে গরুর দুধ থেকে সোনা বের করার কথা বলেছিল, তার খেলা শেষ হয়ে গিয়েছে। এখন নতুন একজনকে নাটক করতে এনেছে।’‌ এই মন্তব্য বারবার দিলীপ ঘোষই করেছিলেন। যখন তিনি রাজ্য সভাপতি ছিলেন। এবার সেটাকেই তুলে ধরে দিলীপকে বিঁধলেন অভিষেক বলে মনে করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#dilip ghosh, #abhishek banerjee

আরো দেখুন