রাজ্য বিভাগে ফিরে যান

এবার পুজোয় অভাবীদের জন্য নতুন শাড়ি ‘দিদির উপহার’, পৌঁছে যাচ্ছে বাড়িতে বাড়িতে

September 26, 2021 | < 1 min read

পুজোর হাতে গোনা মাত্র কয়েকটা দিন বাকি। অন্যবছর এই সময় কেনাকাটায় ব্যস্ত থাকেন কমবেশি সকলেই। এবারও টুকিটাকি কেনাকাটা শুরু করেছেন অনেকেই, তবে করোনা (Corona Virus) পরিস্থিতিতে কমবেশি বহু মানুষ আর্থিক সংকটে। সেই কারণেই এবার পুজোর মুখে জেলার মহিলাদের শাড়ি উপহার দিচ্ছে রাজ্য সরকার।

সম্প্রতি, রাজ্যের তরফে অভাবীদের হাতে শাড়ি তুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর নাম দেওয়া হয়েছে, ‘পুজোয় দিদির উপহার।’ পুজোর মরশুমে নতুন পোশাক না হওয়ায় মন খারাপ না হয়, সেই কারণেই এই বিশেষ উদ্যোগ। জানা গিয়েছে, রাজ্যের প্রতিটি ব্লকের অভাবী পরিবারের মহিলাদের হাতে তুলে দেওয়া হবে এই শাড়ি। সম্পূর্ণ বিনামূল্যে এই শাড়ি পাবেন মহিলারা। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্তে আপ্লুত মহিলারা।

ক্ষমতায় আসার পর থেকেই মহিলাদের জন্য একাধিক প্রকল্প এনেছে মমতা সরকার। তার মধ্যে রয়েছে কন্যাশ্রী, রূপশ্রীর মতো নানা প্রকল্প। এছাড়া একুশের বিধানসভার নির্বাচনের আগে মহিলাদের জন্য ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প চালু করেছেন। রাজ্যের বহু মানুষ ইতিমধ্যেই ওই প্রকল্পের সুবিধা পেতে আবেদন করেছেন। এতে মহিলারা মাসে পাবেন ৫০০ টাকা। তফসিলি মহিলারা প্রতি মাসে পাবেন ১০০০ টাকা।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee

আরো দেখুন