উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

উদ্বেগ বাড়িয়ে উত্তরবঙ্গে জ্বরে আক্রান্ত আরও তিন শিশুর মৃত্যু

September 27, 2021 | < 1 min read

করোনা পরিস্থিতিতে নতুন করে চিন্তা বাড়াচ্ছে জ্বর। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে জ্বরের বলি হয়েছে আরও তিন শিশু। তাঁদের মধ্যে দু’জন জলপাইগুড়ি (Jalpaiguri) ও একজন দার্জিলিংয়ের বাসিন্দা।

জানা গিয়েছে, মৃত শিশুদের বয়স যথাক্রমে আট মাস, একমাস ২৫দিন ও এগারো বছর। কয়েকদিন ধরেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভরতি ছিল খুদেরা। চিকিৎসকদের দাবি, মৃত তিন শিশুদের জ্বর, শ্বাসকষ্ট ছাড়াও একাধিক শারীরিক সমস্যা ছিল। সেই কারণেই মৃত্যু হয়েছে তাদের। মেডিক্যাল কলেজ সূত্রে আরও জানা গিয়েছে, মেডিক্যাল কলেজের শিশু বিভাগে এখনও ৬০জনের বেশি শিশু জ্বর, শ্বাসকষ্ট-সহ একাধিক উপসর্গ নিয়ে ভরতি রয়েছেন। তাঁদের চিকিৎসা চলছে।

এই বিষয়ে মেডিক্যাল কলেজের ডিন সন্দীপ সেনগুপ্ত বলেন, “আমাদের হাসপাতালে দু’জন শিশুর মৃত্যু হয়েছে। অন্য আরও একজনেরও খোঁজ পাচ্ছি। আমরা নিজেদের সাধ্যমতো চেষ্টা চালাচ্ছি।”

শুধু উত্তরবঙ্গই নয়, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বাড়ছে জ্বরে আক্রান্তের সংখ্যা। দুর্গাপুর মহকুমা হাসপাতালে হদিশ মিলেছে তিন করোনা আক্রান্ত শিশুর। দিনকয়েক আগে জ্বর নিয়ে হাসপাতালে ভরতি হয়েছিল তারা। উপসর্গ দেখে সন্দেহ হয় চিকিৎসকদের। পরীক্ষা নিরীক্ষার পর জানা যায়, ওই তিন শিশু করোনা আক্রান্ত। বর্তমানে ওই হাসপাতালেই সম্পূর্ণ আলাদা ওয়ার্ডে চিকিৎসা চলছে তাদের। প্রত্যেকের অবস্থা স্থিতিশীল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Viral Fever, #Child Deaths, #North Bengal

আরো দেখুন