দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

জয়ী ‘ভাগ্নি’ মমতা, কুসুম্বায় মামাবাড়িতে অকাল উৎসব

October 4, 2021 | 2 min read

ছবি সৌজন্যে- এএনআই

ভবানীপুরে ভাগ্নি মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ের আনন্দে উচ্ছ্বসিত মামা অনিল মুখোপাধ্যায়। রামপুরহাটের কুসুম্বা গ্রামের বাড়িতে রবিবার সকাল থেকেই টিভির পর্দায় চোখ রেখেছিলেন তিনি। দুপুর গড়াতেই তৃণমূল নেত্রীর মামার বাড়িতে শুরু হল অকাল হোলি। সঙ্গে মিষ্টিমুখ। পাশাপাশি নেত্রীর জয়ের আনন্দে রামপুরহাটে দলীয় কার্যালয়ের সামনে কর্মীদের সঙ্গে সবুজ আবির নিয়ে অকাল হোলিতে মাতলেন স্থানীয় বিধায়ক তথা বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। এরই মধ্যে মমতার জয়ের ঘোষণা হতেই বোলপুরে সাংবাদিক বৈঠক ডেকে নিজের দাবির কথা আরও একবার স্মরণ করালেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। 

মমতা এক সময় খুব কষ্ট করেছে। ওর কিছুই নেই। আছে শুধু লক্ষ লক্ষ মানুষের আশীর্বাদ। আজ দিদি মানে ওর মা গায়িত্রী বন্দ্যোপাধ্যায় বেঁচে থাকলে খুব খুশি হতেন। আমি ওকে দেশের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই।  এদিন কুসুম্বা গ্রামের বাড়িতে টিভিতে ভাগ্নির জয়ের খবর দেখতে দেখতে এভাবেই আবেগে ভাসলেন অনিলবাবু। জয়ের ব্যবধান যত বেড়েছে ততই ওই বাড়িতে ভিড় বেড়েছে তৃণমূল কর্মী-সমর্থকদের। দুপুরে আবির খেলার পাশাপাশি বাড়ির সামনের সব্জি হাটে মিষ্টি বিলি করা হয়। বাড়ির বারান্দায় বসে নস্টালজিক অনিলবাবু বলেন, ছোটবেলায় অধিকাংশ সময় মমতা এখানে থাকত। প্রতিবাদী চরিত্রের সেই ছোট্ট ভাগ্নি এখন রাজ্যের শাসনভার নিয়ে একের পর এক উন্নয়ন করছে, গর্বে বুক ভরে যাচ্ছে। তিনি বলেন, নন্দীগ্রামেই মমতা জিতত। কিন্তু ওখানে চক্রান্ত করে ওঁকে হারানো হয়েছিল। ভবানীপুরে ও যে জিতবে আগে থেকেই নিশ্চিত ছিলাম। এই জয় আগামী লোকসভা ভোটের ফলের আগাম ইঙ্গিত বলে তিনি দাবি করেন। 

এদিন রামপুরহাট শহরে দলীয় কার্যালয়ের সামনে বাঁধা হয়েছিল প্যান্ডেল। সকাল থেকেই সেখানে জায়ান্ট স্ক্রিনে ভোট গণনার খবর দেখানোর ব্যবস্থা হয়। দলের নেতা-কর্মীদের পাশাপাশি সকাল থেকেই সেখানে চোখ রেখেছিলেন স্থানীয় বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়, শহর সভাপতি সৌমেন ভকত প্রমুখ। পথচলতি বহু মানুষ সেখানে ভিড় জমান। প্রতিটি রাউন্ড শেষে সবাই উচ্ছ্বাসে ফেটে পড়ছিলেন। বেলা ১১টা নাগাদ মুখ্যমন্ত্রীর ছবিকে সামনে রেখে সুবজ আবির খেলায় মাতেন আশিসবাবু সহ দলের অন্যরা। চলে বাজনা সহ নাচ ও মিষ্টিমুখের পালা। আশিসবাবু বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই জয় দেশকে নতুন দিশা দেখাবে। তাঁর নেতৃত্বেই গোটা দেশ এবার আন্দোলিত হবে। 

এদিন নেত্রীর জয়ে সিউড়িতে দলীয় কার্যালয়ের সামনেও আবির খেলায় মেতেছিলেন জেলা পরিষদের সভাধিপতি তথা বিধায়ক বিকাশ রায়চৌধুরী। পথচলতি মানুষজনের কপালে টিকা দিয়ে ও মিষ্টিমুখ করান তিনি। দলনেত্রীকে জয়ের শুভেচ্ছা জানাতে সাঁইথিয়ার বিভিন্ন রাস্তায় মুখ্যমন্ত্রীর ছবি সহ ফ্লেক্স টাঙানো হয়। 

এদিন বোলপুরে সকাল থেকে বাড়িতে টিভির সামনে বসেছিলেন অনুব্রত মণ্ডল। দলনেত্রীর জয়ে শহরের নানা ওয়ার্ডে চলে আবির খেলা। পরে বাড়িতে সাংবাদিক বৈঠক ডেকে তিনি বলেন, আমি আগেই বলেছিলাম মমতা বন্দ্যোপাধ্যায় ৬০ থেকে ৮০হাজার ভোটে জিতবেন। সেটাই হয়েছে। এবার বিজেপি ভাবুক কী করবে। তিনি আরও বলেন, মানুষ তৃণমূলের উন্নয়ন দেখেছেন। তাই সবাই তাঁকে ভোট দিয়েছেন। একই সঙ্গে শুভেন্দু অধিকারীকে তিনি পাগল বলেও কটাক্ষ করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Bhabanipur, #anil mukherjee

আরো দেখুন