বিনোদন বিভাগে ফিরে যান

বলিউডের মাদক যোগ – সঞ্জয় দত্ত থেকে দীপিকা, জড়িয়েছে একাধিক নাম

October 4, 2021 | 2 min read

মাদক মামলায় শাহরুখ পুত্র গ্রেপ্তার হওয়ায় পর হইচই পড়ে গিয়েছে বিভিন্ন মহলে। তবে বলিউডে মাদক যোগ নতুন কিছু নয়। এই নিয়ে প্রথমবার রাখঢাক না করে মুখ খুলেছিলেন অভিনেতা সঞ্জয় দত্ত। বেশ কয়েকবছর আগে সিমি গেরওয়ালকে দেওয়া এক সাক্ষাত্কারে মাদক সেবন নিয়ে বিস্তারিতভাবে জানিয়েছিলেন। সঞ্জয় বলেন, সেই সময় এর মধ্যে একটা নতুনত্ব ছিল। একজন বলেছিল, ট্রাই করে দেখ। তারপর জীবনের ৯ বছর ধরে মাদক নিয়েছি। এমনকী, সমস্ত রকমের নেশাদ্রব্য ব্যবহার করার কথাও অকপটে জানিয়েছিলেন তিনি। মাদক মামলায়  নাম জড়িয়েছিল সবসে বড়া খিলাড়ি খ্যাত অভিনেত্রী মমতা কুলকার্নির। ২০১৮ সালে তল্লাশি চালিয়ে দু’হাজার কোটি টাকার মাদক উদ্ধার করেছিল পুলিস। 

নো এন্ট্রি, হে বেবি মতো একাধিক ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন ফারদিন খান। তারপর দীর্ঘসময় তাঁকে রুপোলি পর্দায় দেখা যায়নি। ২০০১ সালে ৯ গ্রাম কোকেন সহ তাঁকে গ্রেপ্তার করে পুলিস। বলিউডে মাদক যোগে গ্রেপ্তারির তালিকা বেশ দীর্ঘ। গত বছর কৌতুকশিল্পী ভারতী সিং ও তাঁর স্বামী হর্ষ লিম্বাচিকে আটক করেছিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। তাঁদের বাড়ি থেকে মাদক বাজেয়াপ্ত হয়। বেশ কয়েকদফা জিজ্ঞাসাবাদ করার পর দম্পতিকে গ্রেপ্তার করেন তদন্তকারীরা। দু’জনেই গাঁজা নেওয়ার কথা স্বীকার করেছিলেন। আগস্ট মাসে একই অভিযোগে মুম্বই থেকে ধরা হয় জুয়ারি, জানি দুশমন খ্যাত অভিনেতা আরমান কোহলিকেও। 

এরমধ্যে গত বছর অভিনেতা সুশান্ত সিং রাজপুতের রহস্যজনক মৃত্যুর পর নয়া মোড় নেয় মাদক কাণ্ড। গ্রেপ্তার করা হয় তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তীকে। তাঁকে এনসিবির জেরা করতেই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য।  বিভিন্ন সময় বলিউডের প্রায় ২৫ জন খ্যাতনামা সেলিব্রেটির সঙ্গে মাদক গ্রহণের কথা জানিয়েছিলেন রিয়া। সংশ্লিষ্ট মামলায় নাম জড়ায় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন, সারা আলি খান, রাকুলপ্রীত সিং, শ্রদ্ধা কাপুর, অর্জুন রামপাল সহ বেশ কয়েকজনের। তাঁদের ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদও করেন তদন্তকারীরা। ২০১৯ সালে প্রযোজক-নির্দেশক করণ জোহারের একটি পার্টিতেও যথেচ্ছ মাদক ব্যবহার অভিযোগ উঠেছিল। যদিও তাতে ধড়পাকড় হয়নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Deepika Padukone, #Bollywood, #Drugs

আরো দেখুন