দেশ বিভাগে ফিরে যান

আরিয়ান কাণ্ডের জেরে অনলাইনে শিক্ষাদানকারী সংস্থা বন্ধ করে দিল শাহরুখের বিজ্ঞাপন

October 9, 2021 | < 1 min read

আরিয়ান কাণ্ডের জেরে অনলাইন শিক্ষাদানের একটি নামী সংস্থার বিজ্ঞাপন থেকে শাহরুখ খানকে সরিয়ে দেওয়ার দাবি জোরালো হচ্ছিল। শেষমেশ সেই পথেই হাঁটল সংস্থাটি। শাহরুখকে দিয়ে করানো সব বিজ্ঞাপন বন্ধ করে দিল তারা। সর্বভারতীয় সংবাদমাধ্যম ‘ইকনমিক টাইমস-এ প্রকাশিত রিপোর্টে এমনই দাবি করা হয়েছে।

ছেলে আরিয়ান মাদক কাণ্ডে জড়িয়ে পড়ার পর থেকে শাহরুখের সঙ্গে সমালোচনার মুখে পড়তে হয়েছে অনলাইন শিক্ষাদানকারী ওই নামী সংস্থাকেও। ঘটনাচক্রে এই সংস্থার হয়ে শিশুদের শিক্ষা সংক্রান্ত বিজ্ঞাপন করেছেন শাহরুখ। নেটমাধ্যমে এই বিজ্ঞাপন নিয়ে শাহরুখকে জড়িয়ে একের পর এক তোপ দাগা হচ্ছে। কেউ কেউ ‘বাদশা’কে বলেছেন, নিজের ছেলে যেখানে ‘উচ্ছন্নে’ যাচ্ছে, তখন তাঁর মুখে শিশুদের শিক্ষা নিয়ে পরামর্শ মানায় না। অবিলম্বে অভিনেতাকে বিজ্ঞাপন থেকে সরানোরও দাবি ওঠে। ফলে ওই সংস্থার উপর ক্রমে চাপ বাড়তে থাকে। শেষমেশ শাহরুখের বিজ্ঞাপন বন্ধই করে দিল তারা। সংস্থাটির ব্র্যান্ড অ্যাম্বাসাডরও শাহরুখ। বিজ্ঞাপন বন্ধ করে দিলেও তাঁকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর রাখা হয়েছে কি না তা নিয়েও জল্পনা তুঙ্গে।

২০১৭-তে অনলাইনে শিক্ষাদানকারী ওই সংস্থার সঙ্গে বিজ্ঞাপনী চুক্তি হয় শাহরুখের। দাবি, তার পর থেকেই ওই সংস্থার আয় বিপুল বেড়েছে। এই সংস্থার বিজ্ঞাপনের জন্য মোটা টাকা চুক্তি হয়েছিল শাহরুখের। শুধু এই সংস্থাই নয়, আরও বেশ কয়েকটি সংস্থার মুখ হিসেবেও রয়েছেন ‘বাদশা’। এখন দেখার সেই সব সংস্থাগুলিও একই পদক্ষেপ করে কি না।

TwitterFacebookWhatsAppEmailShare

#online education, #Aryan Khan, #Advertisements, #Shahrukh Khan

আরো দেখুন