প্রযুক্তি বিভাগে ফিরে যান

ফের কিছু সময়ের জন্যে বন্ধ হল ফেসবুক-ইনস্টাগ্রাম, অসুবিধায় পড়লেন বেশ কিছু ব্যবহারকারী

October 9, 2021 | < 1 min read

শুক্রবার মধ্য রাতের পর বেশ কিছু ব্যবহারকারীর জন্য সমস্যা তৈরি হল ফেসবুক মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে। ইনস্টাগ্রামে ছবি শেয়ার করা ও ফেসবুক মেসেঞ্জারে মেসেজ পাঠাতে না পারার কথা জানালেন ব্যবহারকারীরা। সে কথা স্বীকার করে নেওয়া হল ফেসবুকও পোস্ট করে সমস্যার জন্য ক্ষমা চাওয়া হল। যদিও বৃহত্তর ক্ষেত্রে শুক্রবার পরিষেবায় কোনও সমস্যা তৈরি হয়নি। সোমবার রাতে দীর্ঘ ক্ষণ, কোথাও কোথাও সাত ঘণ্টার কাছাকাছি বন্ধ ছিল ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম পরিষেবা। এক সপ্তাহের চার দিনের মধ্যেই ফের সমস্যায় পড়লেন ব্যবহারকারী।

শুক্রবার ফেসবুকের তরফ থেকে একটি পোস্ট করে লেখা হয়েছে, ‘আমরা জানি কিছু ব্যবহারকারী আমাদের অ্যাপ ব্যবহার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন। যত দ্রুত পরিষেবা স্বাভাবিক করা যায়, তা চেষ্টা আমরা করছি। সমস্যার জন্য ক্ষমা চাইছি।’

একটি ভিন্ন সফটওয়্যার সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, পৃথিবী জুড়ে মোট ৩৬ হাজার ব্যবহারকারী ইনস্টাগ্রামে ছবি শেয়ার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন বলে জানিয়েছেন। অনেক ব্যবহারকারীকে ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে গিয়েও সমস্যার মুখে পড়তে হয়েছে। এই সংস্থার মতে, এই দুই অ্যাপে কোনও পরিবর্তন করতে গিয়েই হয়তো বড় কোনও থামতি তৈরি হয়েছে ফেসবুকের। সেই কারণে বার বার সমস্যয় পড়ছেন গ্রাহক।

TwitterFacebookWhatsAppEmailShare

#Facebook, #Instagram

আরো দেখুন