রাজ্য বিভাগে ফিরে যান

নেই নাড্ডা, বঙ্গবিজেপির দুর্গা পুজোর উদ্বোধনে দিলীপের অনুপস্থিতি নিয়ে জল্পনা

October 11, 2021 | 2 min read

বাংলার বিধানসভা নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর যত দিন যাচ্ছে ততই যেন বাংলায় বিজেপির গোষ্ঠী কোন্দল নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। বিধানসভা নির্বাচনের সময় থেকেই তৎকালীন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারীর মধ্যে গোষ্ঠী কোন্দল এত চরম পর্যায়ে পৌঁছে যায় যে নির্বাচনের ফলাফল ঘোষণার পরে দিলীপ ঘোষকে রাজ্য সভাপতি পদ থেকে সরিয়ে বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার এর ওপরে রাজ্য সভাপতি পদের দায়িত্ব দেন বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব।

তবে সুকান্ত মজুমদার দায়িত্ব নেওয়ার পরেও একের পর এক বিজেপি বিধায়ক দল ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পাশাপাশি শুভেন্দু অধিকারী এবং দিলীপ ঘোষের সঙ্গে সুকান্ত গোষ্ঠীর বিরোধ প্রকাশ্যে চলে এসেছে। সাম্প্রতিকতম বিরোধী লেগেছে বিজেপির দুর্গাপুজো উপলক্ষে। বাংলায় একুশের বিধানসভা নির্বাচনের দিকে লক্ষ্য রেখে গতবছর সল্টলেকের ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারে দুর্গাপুজো আয়োজন করেছিল বিজেপি। কিন্তু এবারে দুর্গাপুজো আয়োজন নিয়ে রাজ্য বিজেপি তে কথা কাটাকাটি থেকে শুরু করে মুখ দেখাদেখি বন্ধ হওয়ার মতো ঘটনা ঘটেছে। তার ফলে একদিকে যেমন বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব এবারের দুর্গা পুজো নিয়ে বিন্দুমাত্র উৎসাহ দেখায় নি ঠিক তেমন সুকান্ত মজুমদার এর উপস্থিতিতে দুর্গাপুজো উদ্বোধনী উপস্থিত না থেকে নিজের জেলা মেদিনীপুরে চলে গেলেন দিলীপ ঘোষ।

দলের কালচারাল সেলের পুজোয় কারা কারা আসছেন, তা তাঁর জানা নেই বলে জানিয়েছেন দিলীপ ঘোষ। উল্লেখ্য, গতকাল কলকাতার অন্যতম বনেদি বাড়ির পুজো শোভাবাজার রাজবাড়ির পুজোয় গিয়েছিলেন দিলীপ ঘোষ। সেখানে ঘুরে দেখার ছবি কু অ্যাকাউন্টে শেয়ার করেছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ছবি শেয়ার করে তিনি লিখেছেন, “কলকাতার ঐতিহাসিক ও ঐতিহ্যপূর্ণ শোভাবাজার রাজবাড়ির পুজো পরিদর্শন করে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।”

আজ সকালেই দৃষ্টিভঙ্গি জানিয়েছিল যে উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি নাও থাকতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং হলও তাই।

TwitterFacebookWhatsAppEmailShare

#durga Pujo, #bjp, #dilip ghosh, #JP Nadda, #durga pujo 2021

আরো দেখুন