খেলা বিভাগে ফিরে যান

দিল্লিকে হারিয়ে আইপিএলের ফাইনালে চেন্নাইয়ের মুখোমুখি কলকাতা

October 13, 2021 | < 1 min read

মূলত শুভমন গিল (Shubman Gill) এবং ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) শক্তিশালী ব্যাটিংয়ের সুবাদে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ৩ উইকেটে হারিয়ে আইপিএলের (IPL) ফাইনালে পৌঁছল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)।

আজ যে দল জিতবে, তারা ফাইনালে পৌঁছে যাবে, এই অবস্থায় দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে নামে দিল্লি ক্যাপিটালস আর কলকাতা নাইট রাইডার্স। চেন্নাই সুপার কিংসের কাছে হেরে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে নেমেছিল দিল্লি ক্যাপিটালস। অন্য দিকে প্লে-অফের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে দিল্লির মুখোমুখি হয়েছিল ইয়ন মর্গ্যানের টিম। চেন্নাই ইতিমধ্যে ফাইনালে পৌঁছে গিয়েছে।

রান তাড়া করে নাইট রাইডার্স জয় পাচ্ছে। শারজাতেও রান তাড়া করেই জয় এসেছিল। সে কারণে টসে জিতে ফিল্ডিং-ই নিয়েছিলেন নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যান। ব্যাট করতে নেমে ১০ ওভারে ১ উইকেট হারিয়ে দিল্লির সংগ্রহ ছিল ৬৫ রান। কিন্তু ভালো বোলিংয়ের সুবাদে দিল্লিকে ১৩৫/৫ র বেঁধে রাখতে পারে কলকাতা নাইট রাইডার্স। ৩৯ বলে ৩৬ করে শাকিবের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন শিখর ধাওয়ান। ৩০ রানে অপরাজিত থাকেন শ্রেয়স আইয়ার।

কলকাতাকে ১৩৬ রান করতে হবে, এই অবস্থায় ব্যাট করতে নামেন শুভমন গিল এবং ভেঙ্কটেশ আইয়ার। ১০ ওভারে কোন উইকেট না খুইয়ে তারা তুলে নেন ৭৬ রান। ৪২ বলে ৫৫ রান করে আউট হন ভেঙ্কটেশ। দলের রান তখন ১২.২ ওভারে ৯৬/১। এরপর ১২ বলে ১৩ রান করে আউট হন নীতিশ রানা। ৪৬ বলে ৪৬ রান করে আউট হন শুভমন গিল। এর পর শূন্য রানে আউট হন দীনেশ কার্তিক, ইয়ন মর্গ্যান এবং শাকিব আল হাসান। এক বল বাকি থাকতে ৬ মেরে কলকাতাকে জেতান রাহুল ত্রিপাঠি। ১৯.৫ ওভারে ৭ উইকেটে ১৩৬ রান করে কলকাতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#KKR, #Kolkata Knight Riders

আরো দেখুন