কলকাতা বিভাগে ফিরে যান

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস মিলিয়ে মহাষ্টমীতে কলকাতায় শুরু হল বিক্ষিপ্ত বৃষ্টি

October 13, 2021 | < 1 min read

দুর্গাপুজোয় বৃষ্টি হওয়ার পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। সেই পূর্বাভাস মিলিয়ে বুধবার মহাষ্টমীর দিন কলকাতায় শুরু হল বিক্ষিপ্ত বৃষ্টি। তবে ভারী বৃষ্টি নয়, হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাসই দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে। কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং হাওড়ার কিছু অংশেও হতে পারে বৃষ্টি। আগামী কয়েক ঘণ্টায় সুন্দরবন এলাকাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।

বর্ষার বিদায়ের কথা দিল্লির মৌসম ভবনের তরফে জানানো হলেও রাজ্যের পিছু ছাড়ছে না বৃষ্টি। উত্তর আন্দামান সাগরে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ। সেই নিম্নচাপ ওড়িশা উপকূলের দিকে অগ্রসর হলেও তার প্রভাবে কলকাতা-সহ উপকূলবর্তী এলাকায় বৃষ্টির সম্ভাবনা বাড়ছে।

অষ্টমীর সকাল থেকে কলকাতার আকাশে তেমন দেখা মেলেনি রোদের। আংশিক মেঘাচ্ছন্নই রয়েছে আকাশ। বিক্ষিপ্ত বৃষ্টি দর্শনার্থীদের ঠাকুর দেখাতে ব্যাঘাত ঘটাতে পারে। বুধবার কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্র থাকবে যথাক্রমে ৩৪ এবং ২৭ ডিগ্রি সেলসিয়াস।

উত্তর আন্দামান সাগরে ওই তৈরি হওয়া নিম্মচাপের জেরেই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ১৫ অক্টোবর নাগাদ স্থলভাগে ঢুকতে পারে সেই নিম্নচাপ। যার প্রভাবে নবমী এবং দশমীতে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় থাকছে বৃষ্টির সম্ভাবনা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rain

আরো দেখুন