কলকাতা বিভাগে ফিরে যান

কোভিড মোকাবিলায় পুরসভার স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল, জোর টিকাকরণে

October 19, 2021 | < 1 min read

দুর্গাপুজো শেষ, তবে উৎসবের মরশুম এখনও বিদায় নেয়নি। আজ বাদে কাল লক্ষ্মীপুজো, তারপর কালীপুজো, ভাইফোঁটাও রয়েছে। আর উৎসবের এই মরশুমে জনগণের আনন্দের সঙ্গে পাল্লা দিচ্ছে কোভিড। ইতিমধ্যেই সংক্রমণ বাড়তে শুরু করেছে। পরিস্থিতি যাতে হাতের বাইরে বেরিয়ে না যায়, তাই পুজোর পরপরই পদক্ষেপ করল কলকাতা পুরসভা (KMC)। স্বাস্থ্য বিভাগের সমস্ত কর্মী আধিকারিকদের ছুটি বাতিল করে দেওয়া হল লক্ষ্মীপুজোর আগেই।

সোমবার কলকাতা পুরসভার তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে আগামীকাল অর্থাৎ মঙ্গলবার থেকে পুরসভার স্বাস্থ্য কর্মীদের ছুটি বাতিল করা হচ্ছে। ১৯ অক্টোবর থেকেই তাঁদের কাজে যোগ দিতে হবে। রবিবার এবং বিশেষ বিশেষ দিনের ছুটি ছাড়া বাকি দিন কাজ করতে হবে তাঁদের।

শুধু ছুটি বাতিলই নয়, পুজো মিটতেই পুরসভা জোর দিচ্ছে কোভিড পরীক্ষা আর টিকাকরণেও। পুরসভার ১৪৪টি ওয়ার্ডেই আগামীকাল থেকে চলবে করোনার নমুনা পরীক্ষা এবং ভ্যাকসিন দেওয়ার কাজ।

পুরসভার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার থেকে ওপিডি, ল্যাবরেটরি, ডিসপেন্সরি, টিকাকরণ কেন্দ্র, কোভিড পরীক্ষা কেন্দ্র, ফুড ল্যাব, ওয়াটার ল্যাব ইত্যাদি সব ক্ষেত্রেই পরিষেবা পাবেন সাধারণ মানুষ। রবিবার ছাড়া বাড়তি ছুটি থাকবে কেবল লক্ষ্মীপুজো, কালীপুজো, ভাইফোঁটা, ছট পুজো, বিরসা মুণ্ডার জন্মজয়ন্তী এবং গুরুনানক জন্মতিথিতে।

পুজোর ক’দিন কোভিড বিধির তোয়াক্কা না করে লাগামছাড়া ফুর্তিতে মেতেছিল মহানগর। তাই তার ফল ভুগতে হতে পারে পুজোর পর, আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। তাঁদের আশঙ্কাকে সত্যি করে ইতিমধ্যেই কোভিড গ্রাফ উঠতে শুরু করেছে। এই পরিস্থিতিতে কোনওরকম ঢিলেমি দিতে আর রাজি নয় কলকাতা পুরসভা।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #health workers, #CMCH

আরো দেখুন