জীবনশৈলী বিভাগে ফিরে যান

‘আগে হিন্দি শিখুন’ ক্রেতাদের অপমান জোমাটোর, প্রতিবাদে বয়কটের ডাক নেটিজেনদের

October 19, 2021 | < 1 min read

ফের নেটিজেনদের রোষানলে খাবার ডেলিভারি সংস্থা জোমাটো (Zomato)। ক্রেতার সঙ্গে অভব্য আচরণের অভিযোগ উঠল তাদের বিরুদ্ধে। রীতিমতো অপমানজনক মন্তব্য করায় সংস্থাটির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন এক ক্রেতা। এ ঘটনায় প্রতিক্রিয়াও জানিয়েছে Zomato।

ঘটনাটি ঠিক কী? আসলে তামিলনাড়ুর বিকাশ নামের এক যুবক টুইটারে জানান, সম্প্রতি তিনি জোমাটো থেকে খাবার অর্ডার করেছিলেন। কিন্তু ডেলিভারির পর দেখতে পান তিনি যে খাবারগুলি অর্ডার দিয়েছিলেন তার মধ্যে একটি ডিশ নেই। সঙ্গে সঙ্গে কাস্টমার কেয়ার অর্থাৎ ক্রেতা পরিষেবা সেন্টারকে বিষয়টি জানান বিকাশ। তাঁর অভিযোগ, কোনও সাহায্য তো মেলেইনি, উলটে তাঁর সঙ্গে অপ্রীতিকর আচরণ করা হয়। কাস্টমার কেয়ারের তরফে বলা হয়, ক্রেতা হিন্দি না জানলে তাঁকে অর্থ ফেরত দেওয়া হবে না। ভারতীয় হিসেবে প্রত্যেকের হিন্দি জানা উচিত। এমনকী তামিল বলে তাঁকে মিথ্যেবাদী আখ্যাও দেওয়া হয়।

গোটা বিষয়টিতে অত্যন্ত ক্ষুব্ধ বিকাশ। তিনি প্রশ্ন তুলেছেন, কীভাবে একটি জনপ্রিয় সংস্থা ক্রেতার সঙ্গে এই ভাষায় কথা বলতে পারেন? কেন না পাওয়া খাবারের মূল্য ফেরত পেতে হিন্দি জানা আবশ্যিক? তাঁর টুইট দাবানলের মতো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তারপরই ওঠে বিতর্কের ঝড়। কখনও ধর্মীয় ভাবাবেগে আঘাত তো কখনও ক্রেতাকে মারধর করে বারবার সমালোচনায় বিদ্ধ হয়েছে জোমাটো। এবার ক্রেতাকে ‘হিন্দি’র পাঠ দিতে গিয়ে বিরাগভাজন হল জোমাটো। নেটদুনিয়ায় ট্রেন্ডিং হয় #RejectZomato।

গোটা ঘটনায় অবশেষে টুইট করে ক্ষমা চায় জোমাটো। জানায়, এমন ঘটনা সত্যিই প্রত্যাশিত নয়। বিকাশের থেকে অর্ডারের বিস্তারিত তথ্যও জানতে চাওয়া হয়েছে। যাতে গোটা বিষয়টি খতিয়ে দেখতে পারে তারা। তবে কৃতকর্মের জন্য নমনীয় মনোভাব দেখালেও এখনও অনলাইন ডেলিভারি সংস্থার প্রতি ক্ষোভ কমেনি নেটিজেনদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#zomato

আরো দেখুন