রাজ্য বিভাগে ফিরে যান

বিপর্যয়ের মধ্যেও এগিয়ে চলেছে গোসাবার উন্নয়নের কাজ

October 22, 2021 | < 1 min read

আগামী ৩০ অক্টোবর দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় উপনির্বাচন। তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের প্রয়াণে এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। তার আগে ভোট গ্রহণ ও গণনায় যাতে ভোটকর্মী ও নিরাপত্তা কর্মীদের কোনওরকম সমস্যা না হয়, সেদিকে সতর্ক রাজ্য সরকার।

গোসাবা এলাকায় জলের সমস্যা থেকেই যায়। বিধানসভা ভোটের সময়ও ভোটকর্মী থেকে কেন্দ্রীয় বাহিনী জওয়ানরা জল সমস্যায় ভুগেছিলেন। আসন্ন উপনির্বাচনে যাতে এই ধরনের কোনও অভিযোগ না ওঠে তার জন্য এবার বিশেষ পদক্ষেপ নিল ব্লক প্রশাসন। জানা গিয়েছে, যেসব বুথ থেকে জলের সমস্যা অভিযোগ এসেছিল সেখানে অস্থায়ীভাবে ১০৪টি জলের ট্যাঙ্ক বসানো হবে। পাশাপাশি প্রতিটি বুথে পানীয় জলের জন্য আলাদা করে ২০ লিটারের জার দেওয়া হবে।

সাতজেলিয়া, লাহিড়ীপুর, পাঠানখালি, শম্ভুনগর, বালি দ্বীপ, ছোট মোল্লাখালি প্রভৃতি জায়গায় পানীয় জলের সমস্যার জন্য প্রায় ৬০টি বুথে এই ৫০০ লিটারের ট্যাঙ্ক বসানো হবে। এই দায়িত্ব জনস্বাস্থ্য কারিগরি দফতরকে দেওয়া হয়েছে। স্থানীয় জলের সংযোগ করা হবে এই ট্যাঙ্কের সঙ্গে। পাশাপাশি প্রতি বুথে ৬-৮টি করে জলের জার দেওয়া হবে। স্থানীয় এজেন্সিকে সেটা সরবরাহ করার দায়িত্ব দেওয়া হয়েছে। নির্বাচনের তিন-চারদিন আগে থেকে ট্যাঙ্ক বসিয়ে দেওয়া হবে।

এদিকে প্রাকৃতিক দুর্যোগের জন্য ৩৫-৪০টি বুথে সামান্য মেরামতি শুরু করা হয়েছে। ১৬টি বুথে বিশেষ চাহিদা সম্পন্ন ভোটারদের ব্যবহারের যে র‌্যাম্প ক্ষতিগ্রস্ত হয়েছে, তার মেরামতি চলছে। ২০টি বুথে শৌচালয়ের সংস্কার হচ্ছে। বুথে যাতায়াতেরও বেশ কয়েকটি রাস্তা বর্ষায় ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলিও মেরামতির কাজও শুরু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Gosaba, #development, #By polls

আরো দেখুন