খেলা বিভাগে ফিরে যান

ম্যাঞ্চেস্টারে বাতিল হওয়া ভারত ইংল্যান্ডের টেস্টের জন্য নতুন দিন ঘোষণা

October 22, 2021 | < 1 min read

২০২২ সালের জুলাইয়েই ভারত বনাম ইংল্যান্ডের অসমাপ্ত টেস্ট সিরিজের ভাগ্য নির্ধারণ। ম্যাঞ্চেস্টারে বাতিল হওয়া টেস্টের জন্য নতুন সূচী। নতুন বছরে ১ জুলাই এজবাস্টনে হবে সেই ম্যাচ। বোর্ডের সঙ্গে আলোচনার পরই নতুন দিন ঘোষণা ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের ।

এবছর অগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে নেমেছিল ভারত। ঐতিহাসিক ওভাল টেস্ট জিতে ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়র সামনে ছিল টিম ইন্ডিয়া। ২-১-এ সিরিজ এগিয়ে গিয়েছিল বিরাট বাহিনী।

কিন্তু এরপরই সব হিসাব পাল্টে যায়। ভারতীয় শিবিরে করোনা হানা| ওভাল টেস্ট চলাকালীনই করোনায় আক্রান্ত হন রবি শাস্ত্রী সহ ভরত অরু এবং আর শ্রীধর । লন্ডনেই কোয়ারেন্টাইনে থেকে যেতে হয় তাদের।

যদিও ম্যাঞ্চস্টার টেস্ট ঘিরে তখনও কোনওরকম আশঙ্কা দেখা যায়নি । সবকিছু ঠিকঠাক এগোলেও, ম্যাচের আগের দিনই সম্পূর্ পরিস্থিতি বদলে যায়। করোনায় আক্রান্ত হন ভারতীয় দলের ফিজিও।এরপরই ম্যাচ হওয়া নিয়ে শুরু হয়ে গিয়েছিল নানান জল্পনা। সব শেষে দুই বোর্ডর আলোচনার পর ম্যাচ বাতিলের ঘোষণা করা হয়।

২-১-এ সিরিজে এগিয়ে থাকলেও, বিরাটদের ইতিহাস গড়ার স্বপ্ন ধাক্কা খায় করোনার থাবায়| টেস্ট হাতিল হয়ে যায় অনির্দিষ্টকালের জন্য| ম্যাচে পরে হওয়ার কথা জানানো হলেও, কবে হবে ম্যাঞ্চেস্টারের বাতিল হয়ে যাওয়া সেই টেস্ট, সেই প্রশ্নেরই কোনও উত্তর পাওয়া যাচ্ছিল না।

TwitterFacebookWhatsAppEmailShare

#England, #test match, #reschedule, #India

আরো দেখুন