দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

৪টি বিধানসভার মধ্যে গোসাবাকে সর্বোচ্চ ভোটে জেতাতে হবে: ডাক অভিষেকের

October 23, 2021 | 3 min read

সদ্য ভবানীপুর-সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে বিপুল জয়ের পর, ৩০ অক্টোবর খড়দা, গোসাবা, দিনহাটা এবং শান্তিপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। আর তাই বাড়তি অক্সিজেন নিয়েই জোরকদমে প্রচারে নেমেছে শাসক দল। এই নির্বাচন তৃণমূলের কাছে কার্যত প্রেস্টিজ ফাইট।

আজ দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় তৃণমূল প্রার্থী সুব্রত মন্ডলের সমর্থনে নির্বাচনী জনসভায় সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

লাইভ আপডেট

১:৪৮: জয়ন্ত নস্কর মানুষের জন্য কাজ করতে গিয়ে প্রাণ হারিয়েছেন। তাঁর নাম ১০০ বছর গোসাবার মানুষের মনে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

১:৪৭: গোটা দেশে কৃষক, দলিতদের উপর অত্যাচার করছে বিজেপি। ভবানীপুর পথ দেখিয়েছে, বিজেপিকে ৩-০ করেছে। এবার আপনাদের পালা।

১:৪৬: মমতা বন্দ্যোপাধ্যায় উড়ে এসে জুড়ে বসে বসা নেত্রী নন, মানুষের হৃদয়ে বাস করেন। মানুষের হৃদয় থেকে তাঁকে সরানো যাবে না।

১:৪৫: হেরে গেলে কি মানুষের পাশে দাঁড়াব না! আমরা যেখানে হেরে গেছি সেখানেও আমাদের দলের লোক মানুষের হয়ে কাজ করছে।

১:৪৪: কংগ্রেস সাত বছর ধরে বিজেপির কাছে হারছে। আর তৃণমূল সাত বছর ধরে বিজেপিকে হারাচ্ছে। সিপিআইএম-কে ভোট দেওয়া মানে ভোট নষ্ট করা।

১:৪৩: এই বাংলা আগামীতে দেশকে মমতা বন্দ্যোপাধ্যায়ের মত নেত্রী উপহার দিতে চলেছে। মানুষ অপেক্ষা করছেন।

১:৪২: আমাকে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে। আমার গলা কেটে দিলেও আমার মুখ থেকে মমতা ব্যানার্জি জিন্দাবাদ বেরোবে। আমরা বিশ্বাসঘাতক নই। আমরা নেতাজি, স্বামী বিবেকানন্দের বাংলার লোক। উপ-নির্বাচন ৪-০ করতে হবে

১:৪১: তৃণমূল কংগ্রেস জাতীয় দলের স্বীকৃতি পেয়েছে। সব দলকে বিজেপি ধমকে চমকে রেখেছে। তৃণমূলকে পারেনি। ভোটের পর থেকে বিজেপি নেতাদের দেখা নেই।

১:৪০: ত্রিপুরা, গোয়ায় আমরাই আগামীতে রাজ্য চালাব। বিজেপির ক্ষমতা থাকলে তৃণমূল কংগ্রেসকে আটকে দেখাক।

১:৩৯: নোট বন্দি করে বলেছিল কালোটাকা ধ্বংস হবে। কালো টাকা ধ্বংস হয়েছে? দেশের অর্থনীতি এখন রসাতলে। এর বিরুদ্ধে একমাত্র লড়তে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

১:৩৮: কেন্দ্রীয় সরকার সরকারি সম্পত্তি বেচে দিচ্ছে। কৃষকদের দাবি মানছে না। গ্যাসের দাম, পেট্রোল-ডিজেলের দাম ক্রমাগত বেড়েই চলেছে। প্রথমে পেট্রোল-ডিজেল সেঞ্চুরি করেছে তারপর ভ্যাকসিন করেছে। 

১:৩৭: উত্তরপ্রদেশে মন্ত্রীর ছেলে কৃষকদের ওপর গাড়ি চালিয়ে দিচ্ছে।

১:৩৬: গতকাল ত্রিপুরায় রাজ্যসভার এক মহিলা সাংসদকে হেনস্থা করা হয়েছে, মারা হয়েছে।

১:৩৫: করোনার দ্বিতীয় ঢেউ-এর দিনে, যশের মত বিধ্বংসী ঘূর্ণিঝড় কে পাশে দাঁড়িয়েছে? তৃণমূল কংগ্রেস।

১:৩৪: আপনার যদি পাকা ছাদ, মোটরসাইকেল, টিভি, ফ্রিজ থাকলে আপনি আয়ুষ্মান ভারত পাবেন না। কিন্তু আপনার কিছু থাকলে বা না থাকলেও আপনি স্বাস্থ্যসাথী পাবেন।

১:৩৩: বিজেপি কতগুলো রাজ্যে ক্ষমতায় ওরা কেন লক্ষ্মীর ভান্ডার, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্বাস্থ্যসাথী করতে পারছে না। আমরা পেরেছি।

১:৩২: আপনার বাড়িতে যদি রাতে এম্বুলেন্স, ওষুধের প্রয়োজন হয় তখন তৃণমূল কংগ্রেসের সমর্থকরা তা পৌঁছে দেবে। বিজেপির গুন্ডারা না। গোসাবায় ভূমিপূত্রকে জেতাতে হবে, বহিরাগতদের বাংলা ছাড়া করেছে জনগণ।

১:৩১: মমতা ব্যানার্জি দুর্গা পুজোয় ক্লাবগুলোকে ৫০ হাজার টাকা করে অনুদান দেয়। আর বিজেপি তার বিরুদ্ধে মামলা করে। ওরা অবাঙালি সংস্কৃতি চাপাতে চায়। বাংলা মানবে না। এটা বাংলা, গুজরাত নয়, আমরা আত্মসমর্পণ করব না।

১:৩০: বিজেপি বলেছিল ১৫ লক্ষ টাকা দেবে, দেয়নি। আমরা বলেছিলাম লক্ষ্মীর ভান্ডার, কৃষকবন্ধু, স্টুডেন্ট ক্রেডিট কার্ড দেব, সবকটার কাজ শুরু হয়ে গেছে। আগামীদিনে দুয়ারে রেশন‌ও পৌঁছে যাবে।

১:২৯: ফনি, বুলবুল, যশ, আম্পানের মত ঝড় এই জেলায় তান্ডব করে গেছে। আমরা তাদের পাশে দাঁড়িয়েছি।

১:২৮: প্রতিটি কেন্দ্রের প্রার্থী মমতা ব্যানার্জি। গোসাবার মানুষ তিন নম্বর বোতাম টিপে মমতা ব্যানার্জিকে জেতাবেন।

১:২৭: আপনাদের আমাকে কথা দিতে হবে এই চারটি বিধানসভার মধ্যে গোসাবাকে সর্বোচ্চ ভোটে জেতাতে হবে।

১:২৬: এই ভোট শুধু তৃণমূলকে জেতানোর লড়াই না। সারাদেশ মমতা ব্যানার্জির মুখের দিকে তাকিয়ে আছে। স্লোগান দেশ কি নেত্রী ক্যায়সি হো মমতা ব্যানার্জি জ্যায়সি হো।

১:২৫: বিজেপি বলেছিল ক্ষমতায় এলে সুন্দরবনকে আলাদা জেলা করে দু’লক্ষ কোটি টাকা অনুদান দেবে। কোথায় সেই দু’লক্ষ কোটি টাকা?

১:২৩: নির্বাচন কমিশন তিন দফায় এই জেলাকে ভাগ করেছিল একটা রাজনৈতিক দলের সুবিধা করে দেবে বলে। মানুষকে অসুবিধার সম্মুখীন হতে হয়েছে একটা রাজনৈতিক দলের স্বার্থে। কিন্তু এই জেলা বিজেপির বারা ভাতে ছাই দিয়ে তাদের বাংলা ছাড়া করেছে।

১:২২: তৃনমূল আর বিজেপির মধ্যে এটাই পার্থক্য। একজন মানুষের জন্য কাজ করতে গিয়ে নিজের জীবন দিয়েছেন, অন্যজন রাজনৈতিক লালসা চরিতার্থ করতে ইস্তফা দিয়েছেন।

১:২১: দিনহাটা এবং শান্তিপুরের উপনির্বাচনের কারণ আপনারা যাদের জিতিয়েছিলেন তারা আপনাদের রায় প্রত্যাখ্যান করে নিজেদের রাজনৈতিক লালসা চরিতার্থ করতে একজন সাংসদ থাকবেন আর একজন কেন্দ্রীয় মন্ত্রী হবেন বলে নির্বাচনে জিতেও ইস্তফা দিয়েছেন।

১:১৯: আগামী ৩০তারিখ চারটে বিধানসভা উপনির্বাচন ঘোষণা করা হয়েছে। গোসাবায় আপনারা যাদের জিতিয়েছিলেন তাঁরা আপনাদের হয়ে কাজ করতে গিয়ে কোভিডে প্রাণ হারিয়েছেন।

১:১৮: আজকের এই নির্বাচনী জনসভা নির্বাচন কমিশনের নিয়ম মেনে সীমিত সংখ্যক মানুষ নিয়ে করা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #abhishek banerjee, #tmc, #Gosaba, #By Poll

আরো দেখুন