বিনোদন বিভাগে ফিরে যান

অস্কারে ভারতের হয়ে অস্কারে লড়বে তামিল ছবি ‘কুঝাঙ্গাল’

October 23, 2021 | 2 min read

ভিকি কৌশল অভিনীত ‘সর্দার উধম’ ও বিদ্যা বালনের ‘শেরনি’কে হারিয়ে অস্কারে ভারতের হয়ে অস্কারে লড়বে তামিল ছবি ‘কুঝাঙ্গাল’ (Tamil movie Koozhangal)। খুশির এই খবর টুইট করে জানান ছবির অন্যতম প্রযোজক ভিগনেশ। প্রেমিকা তথা দক্ষিণী অভিনেত্রী নয়নতারার সঙ্গে যৌথভাবে ছবিটি প্রযোজনা করেছেন তিনি।

Tamil movie Koozhangal

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে মুক্তি পায় ‘কুঝাঙ্গাল’। পরিচালনায় নবাগত পরিচালক পি. এস ভিনোত্রাজ।  ইংরাজিতে ছবির নাম দেওয়া হয়েছে ‘পেবলস’। সেই নামেই একাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে। দর্শকদের  পাশাপাশি সমালোচকদের প্রশংসাও পেয়েছে এই তামিল ড্রামা। 

Koozhangal movie

ছবির কাহিনি আবর্তিত হয়েছে বাবা ও ছেলের সম্পর্ককে কেন্দ্র করে। মদ্যপ হওয়ায় বাবাকে ছেড়ে চলে গিয়েছে মা। তাকে ফেরত আনতে বাবার সঙ্গেই জুটি বাঁধে কিশোর। এর মধ্যেই আবার পালটাতে থাকে তাদের সম্পর্কের সমীকরণ। মাদুরাইয়ের প্রত্যন্ত এলাকায় অত্যন্ত গরমে ছবির শুটিং হয়েছে। নিজের বাস্তব জীবনের অভিজ্ঞতা মিশিয়ে চিত্রনাট্য লেখেন ভিনোত্রাজ। 

Nayanthara and Vignesh Shivan at  Koozhangal screening

২০২২ সালের অস্কারে (Oscars 2022) ভারতের তরফ থেকে অফিশিয়াল এন্ট্রির জন্য চূড়ান্ত পর্বে ১৪ টি ছবিতে বাছা হয়েছিল। এই তালিকায় ভিকি কৌশল অভিনীত ‘সর্দার উধম’ ও বিদ্যা বালনের ‘শেরনি’র পাশাপাশি ছিল তামিল ছবি ‘মান্দেলা’ ও মালায়লি ছবি ‘নয়াট্টু’।  সেই সমস্ত ছবিকে হারিয়ে অস্কারে দৌড়ে ভারতের হয়ে লড়তে চলেছে ‘কুঝাঙ্গাল’।

ছবির সাফল্যে উচ্ছ্বসিত ভিগনেশ টুইটারে লেখেন,  “অ্যান্ড দ্য অস্কার গোজ টু… এই শব্দ শোনা সম্ভাবনা প্রবল।  স্বপ্ন সত্যি হতে পারে আর মাত্র দু’টি ধাপে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Oscar Awards

আরো দেখুন