দেশ বিভাগে ফিরে যান

উত্তরাখণ্ডের দেরাদুনে মর্মান্তিক গাড়ি দুর্ঘটনা, মৃত ১৩

October 31, 2021 | < 1 min read

প্রায় ৩০০ ফুট গভীর খাতে পড়ে গেল গাড়ি। দেরাদুন থেকে ১৭০ কিলোমিটার দূরে পথ দুর্ঘটনায় মৃত্যু হল ১৩ জনের। মর্মান্তিক এই ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী। কেন্দ্রের তরফে দুর্ঘটনায় মৃতের পরিবার পিছু দু’লাখ টাকা অনুদান দেওয়া হবে। একইসঙ্গে এই দুর্ঘটনায় যাঁরা জখম হয়েছেন, তাঁদের ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হবে।

পুলিশ সূত্রে খবর, দেরাদুন থেকে ১৭০ কিলোমিটার দূরে চকরাটা তহশিল এলাকার তিউনি অঞ্চলে যাত্রীবাহী গাড়িটি খাদে পড়ে যায়। চাকরাটা থানার স্টেশন হাউস অফিসার সতেন্দ্র ভাটি জানান, ‘‌ঘটনাস্থল থেকে ১৩ জনের দেহ উদ্ধার করা হয়েছে। এই ১৩ জনই মারা গিয়েছেন। স্থানীয় গ্রামবাসীদের সাহায্যে এই উদ্ধারকাজ করা হয়। যেহেতু এলাকাটি অত্যন্ত দুর্গম, তাই উদ্ধারকাজ চালাতে খুব সমস্যা হচ্ছিল। তবে স্থানীয় বাসিন্দাদের সাহায্যে সবাইকে উদ্ধার করা সম্ভব হয়েছে।’‌

এই ঘটনা প্রসঙ্গে জেলাশাসক আর রাজেশ কুমার জানান, বুলহাদ থেকে বাইলা যাওয়ার পথে এই দুর্ঘটনাটি ঘটে। অতিরিক্ত যাত্রী তোলার কারণেই এই দুর্ঘটনাটি ঘটতে পারে বলে মনে করা হচ্ছে। পুলিশ এই বিষয়ে তদন্ত করে দেখছে। পুলিশ ও এসডিআরএফের তরফে ঘটনাস্থল থেকে উদ্ধারকাজ চালানো হচ্ছে। ইতিমধ্যে গোটা ঘটনার খবর নিয়েছে প্রধানমন্ত্রীর দফতর। সেই সঙ্গে মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামীও ঘটনার খোঁজখবর নিয়েছেন। এই ঘটনায় যারা জখম হয়েছেন, তাঁরা যাতে ঠিকমতো চিকিৎসা পান, সেবিষয়টি নিশ্চিত করার কথাও জানিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী। মুখ্যমন্ত্রী রাজ্যের পরিবহণ দফতরকে নির্দেশ দিয়েছেন, যাতে কোনও গাড়িতে অতিরিক্ত যাত্রীবোঝাই না হয়। যে রাজ্যে সম্প্রতি প্রাকৃতিক বিপর্যয়ে একাধিক মানুষের মৃত্যু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Accident, #Uttarakhand, #Car Accident

আরো দেখুন