খেলা বিভাগে ফিরে যান

মার্শ-ওয়ার্নারের জোড়া হাফ-সেঞ্চুরিতে বিপর্যস্ত ওয়েস্ট ইন্ডিজ, জয় অস্ট্রেলিয়ার

November 6, 2021 | 2 min read

টি-টোয়েন্টি ক্রিকেটের তারকাদের তালিকা তৈরি করলে ডোয়েন ব্রাভোর নাম উপরের দিকেই থাকবে। কুড়ি-বিশের বিশ্বকাপ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন সেই ব্রাভো। তবে দু’বার টি-২০ বিশ্বজয়ী দলের সদস্যের হয়তো একটাই আক্ষেপ রয়ে গেল। শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখা হল না তাঁর। অস্ট্রেলিয়ার কাছে হেরে এবারের মতো টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন তাঁরা। অন্যদিকে সেমিফাইনালে ওঠার রাস্তা আরও চওড়া হল অজিবাহিনীর।

তবে শুধু ব্রাভো নন, ম্যাচ শুরুর আগে জানা যায়, ক্রিস গেইলও নাকি আজই শেষবারের মতো দেশের জার্সিতে খেলতে নামছেন। তাঁর তরফ থেকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা না হলেও এদিনের ম্যাচের শেষটায় সকলে মাতলেন ছোট ফরম্যাটের দুই দুর্দান্ত তারকাকে নিয়েই। ওয়েস্ট ইন্ডিজ দল তো বটেই ওয়ার্নাররাও ব্রাভো ও গেইলকে দিলেন গার্ড অফ অনার। চ্যাম্পিয়ন ডান্স করতেও দেখা গেল ব্রাভোকে। দর্শকদের দিকে টুপি ছুঁড়ে দিলেন ‘ইউনিভার্সাল বস’ গেইল।

২০১৬ বিশ্ব চ্যাম্পিয়নদের এবার শুরু থেকেই বেশ ফ্যাকাসে দেখিয়েছে। সুপার ১২-র পাঁচ ম্যাচে চারটিতেই হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। একমাত্র বাংলাদেশের বিরুদ্ধে এসেছিল জয়। তাই এদিন একপ্রকার নিয়মরক্ষার ম্যাচেই নেমেছিলেন ক্যারিবিয়ানরা। কিন্তু অস্ট্রেলিয়ার ব্যাপারটা একেবারে উলটো। শেষ চারে ওঠার জন্য আজকের ম্যাচটা জিততেই হত ওয়ার্নারদের। ব্যাটিংটাও সেভাবেই করলেন ওপেনার ওয়ার্নার। ৫৬ বলে ৮৯ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গ দেন মিচেল মার্শ। করেন ৫৩ রান। আর সেই সৌজন্যেই ৮ উইকেটে আসে জয়।

এদিকে হাত ঘুরিয়ে শুরুতেই ক্যারিবিয়ান ব্যাটিং অর্ডারে ধস নামান হ্যাজলউড। তুলে নেন চারটি উইকেট। অধিনায়ক পোলার্ডের ৪৪ রানের দৌলতেই ইনিংস শেষে সম্মানজনক স্কোরে পৌঁছয় ওয়েস্ট ইন্ডিজ। তবে তা যে যথেষ্ট ছিল না, সেটাই বুঝিয়ে দিলেন ওয়ার্নার। অস্ট্রেলিয়া সেমিফাইনালের টিকিট পাকা হবে কি না, তা চূড়ান্ত হবে দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড ম্যাচ শেষে।

TwitterFacebookWhatsAppEmailShare

#T20 World Cup 2021, #West Indies, #Australia

আরো দেখুন