বিনোদন বিভাগে ফিরে যান

রাষ্ট্রপতির হাত থেকে কঙ্গনা পদ্ম পুরস্কার নিলেও, মঞ্চে অনুপস্থিত করণ জোহর

November 8, 2021 | < 1 min read

নাম ঘোষিত হয়েছিল প্রায় দু-বছর আগে অবশেষে ২০২০ সালের পদ্ম-সম্মান প্রাপকদের হাতে সম্মাননা তুলে দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এদিন দিল্লির রাষ্ট্রপতি ভবনে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে হাজির ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

২০২০ সালের ২৬শে জানুয়ারি ঘোষণা করা হয়েছিল পদ্ম-সম্মান প্রাপকদের নামের তালিকা। বলিউড ইন্ডাস্ট্রি থেকে কঙ্গনা রানাওয়াত,করণ জোহর, একতা কাপুর এবং আদনাম সামিদের মতো তারকাদের দেশে চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত করেছিল মোদী সরকার। সোমবার সেই সম্মান তুলে দেওয়া হল সংশ্লিষ্ট ব্যক্তিত্বদের। গোল্ডেন-গ্রিন শাড়িতে একদম সাবেকি সাজে ধরা দিলেন কঙ্গনা। হাসিমুখে রাষ্ট্রপতির হাত থেকে সম্মান গ্রহণ করলেন সদ্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতা অভিনেত্রী।

পাক বংশোদ্ভূত আদনান সামিকে ভারতের চতুর্থ সর্বোচ্চ সম্মানে ভূষিত করা নিয়ে কম বিতর্ক হয়নি। এই পাক গায়ক বছর খানেক আগেই ভারতের নাগরিকত্ব পেয়েছিলেন, এবার মিলল সম্মানও। কালো রঙা শেরওয়ানিতে পুরস্কার নিলেন ‘কভি তো নজর মিলাও’ খ্যাত গায়ক।

এদিন দু-পর্বে ভাগ করা পদ্ম-সম্মানের প্রথম পর্ব শেষ হল। রাষ্ট্রপতি ভবনে আজ এক মঞ্চে পাওয়া গেল না করণ-কঙ্গনাকে। কঙ্গনা-করণের ঝামেলা কারুর অজানা নয়। প্রথম পর্বের পদ্ম-পুরস্কার গ্রহীতাদের তালিকায় নাম ছিল না করণ জোহর, একতা কাপুরদের। তাই কঙ্গনা-করণের এক স্টেজ শেয়ার করা হল না। পদ্ম-সম্মনের দ্বিতীয় পর্যায়ে একতা-করণদের পাশাপাশি প্রয়াত সংগীত শিল্পী এসপি বালাসুব্রহ্মণ্যমের পরিবারের হাতে তুলে দেওয়া হবে তাঁর পদ্মশ্রী সম্মান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Karan Johar, #Padmashree, #Kangana Ranaut

আরো দেখুন