খেলা বিভাগে ফিরে যান

পাকিস্তানকে ৫ উইকেটে উড়িয়ে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া

November 11, 2021 | < 1 min read

১৯তম ওভারের শেষ ৩ বলে পর পর তিনটি ছয় মেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানেই স্বপ্নের দৌড় শেষ করলেন ম্যাথু ওয়েড । অজি ঝড়ে উড়ে গেল বাবর আজমরা।

টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠান অ্যারন ফিঞ্চ। পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান শুরুটা ভালই করেছিলেন। হাতে উইকেট রেখে ইনিংস গড়ার কাজ করছিলেন দু’জনে। ৩৪ বলে ৩৯ রান করে বাবর ফিরলেও পাকিস্তানকে এগিয়ে নিয়ে গেলেন রিজওয়ান। ৫২ বলে ৬৭ রান করেন তিনি। তাঁকে সঙ্গত দেন ফখর জামান।

৩২ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন ফখর। একটা সময় পাকিস্তান ২০০ রান পার করে দেবে মনে করা হচ্ছিল। কিন্তু শেষের দিকে রানের গতি আটকে দেন মিচেল স্টার্করা। তবে শেষ ওভারে দু’টি ছয় মেরে পাকিস্তানের স্কোর ১৭৬ রানে পৌঁছে দেন ফখর। স্টার্ক নেন দু’টি উইকেট। একটি করে উইকেট পান প্যাট কামিন্স এবং অ্যাডাম জাম্পা। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে পাকিস্তান। ফাইনালে উঠতে অ্যারন ফিঞ্চদের প্রয়োজন ছিল ১২০ বলে ১৭৭ রান।

প্রথম ১০ ওভারের খেলা শেষে ৩ উইকেট হারিয়ে ৮৯ রান তুলেছিল অস্ট্রেলিয়া। ম্যাচ জিততে ওয়ার্নারদের প্রয়োজন ছিল ৮৮ রান। এরপ ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে অজিরা তুলেছিল ১১৫ রান। ক্রিজে ছিলেন মার্কাস স্টোইনিস ও ম্যাথু ওয়েড। তারাই অপরাজিত থেকে জয় এনে দেন অস্ট্রেলিয়াকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #pakistan, #Australia, #semifinal, #T20 World Cup 2021

আরো দেখুন